কম বাজেটে দার্জিলিং ভ্রমণ, মাত্র ৩০০ টাকায় হোটেল! চিন্তা নেই খাওয়া, দাওয়ারও

এই শীতের মরসুমে (Winter) আপনিও কি দার্জিলিং (Darjeeling) যাওয়ার প্ল্যান করছেন? অথচ আপনার বাজেট কম? কী করবেন বুঝতে পারছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। পাহাড় ভালোবাসেন অথচ দার্জিলিং, সিকিমে ঘুরতে যাননি এমন মানুষকে হয়তো খুব কমই পাওয়া যাবে।

শীত, গ্রীষ্ম, বর্ষা যাই হয়ে যাক না কেন, পাহাড়প্রেমী বাঙালিদের ঘুরতে যাওয়া থেকে কেউ আটকাতে পারবে না। এদিকে এখন শীতের মরসুম এসে গিয়েছে। আবহাওয়া দফতর বলছে, দার্জিলিং-এর বেশ কিছু জায়গার পারদ শূন্যে নেমে গিয়েছেন অথবা নামবে নামবে করছে। ফলে এখন অনেকেই আছেন যারা ঝেঁটিয়ে পাহাড়ে ঘুরতে যাওয়ার প্ল্যান করে ফেলছেন এবং যাচ্ছেনও।

কম টাকায় দার্জিলিংয়ে হোটেল

   

যদিও এখন বেশ অনেকটাই হোটেলের ভাড়া গুণতে হচ্ছে সকলকে। এদিকে আবার অনেকের বাজেট কম, এহেন অবস্থায় অনেকেই আছেন যারা কম দামি হোটেল, হোমস্টে-র সন্ধানে থাকেন। তবে এবার আর হাজার হাজার টাকা নয়, মাত্র ৩০০ টাকা খরচ করে আপনি দার্জিলিং-এর বুকে একদম রাজার হালে থাকতে পারবেন। হ্যাঁ একদম ঠিকই শুনেছেন আপনি।

পশ্চিমবঙ্গ সরকারের হলিডে হোম

সকলের বাজেটের কথা ভাবনা চিন্তা করে সস্তার হলিডে হোম খুলল পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)। পুজোর ছুটি হোক গরমের ছুটি বা শীতের ছুটি…বছরের যে কোনও সময়ে আপনি এই হলিডে হোমে উঠতে পারেন। এখন নিশ্চয়ই ভাবছেন যে যেহেতু ভাড়া কম তাই পরিষেবা খারাপ হবে? উত্তর হল না। এই হলিডে হোমে পর্যটকদের জন্য সবরকম সুব্যবস্থা করা হয়েছে বলে খবর।

holiday home darjeeling

জানা যাচ্ছে, দার্জিলিংয়ের এই হলিডে হোমে মোট রুম রয়েছে ১৩টি। যার মধ্যে রয়েছে ২ শয্যা রুম বা ৪ শয্যা রুম। পাশাপাশি ৮ শয্যাযুক্ত ডরমিটরিও অ্যাভেলেবল রয়েছে এখানে। এই হলিডে হোমের নিজস্ব ক্যান্টিন বা রেস্তোরাঁ রয়েছে। ফলে খাওয়া দাওয়া নিয়ে আপনাকে চিন্তা করতে হবে না। এই হলিডে হোমে থাকার খরচ হলো মাথাপিছু  মাত্র ৩০০ টাকা। হ্যাঁ ঠিকই শুনেছেন। শুধুমাত্র তাই নয়, যারা শ্রমিক তাঁদের এখানে থাকতে হলে খরচ করতে হবে মাত্র ১০০ টাকা। ২০২৪ সালের ৭ জানুয়ারি এই হলিডে হোমটি চালু করেছে সরকার।

সম্পর্কিত খবর