সোয়েটারেও মানবে না শীত, ভয়ানক ঠান্ডায় কাঁপবে দক্ষিণবঙ্গ! জারি শৈত্যপ্রবাহের অ্যালার্ট

আর বৃষ্টি বা পশ্চিমী ঝঞ্ঝা নয়, এবার ভয়ানক শীতে কাঁপতে শুরু করে দিল দক্ষিণবঙ্গ (South Bengal) থেকে শুরু করে উত্তরবঙ্গ (North Bengal)। গতকাল শুক্রবার সকাল থেকেই চোখ পাল্টি করতে শুরু করেছে রাজ্যের (West Bengal) আবহাওয়া (Weather)।

South Bengal Weather

এরপর দুপুরের পর থেকে আচমকাই ঘুরে গেছে আবহাওয়ার খেলা। বাড়ি থেকে বেরোতে গিয়ে কিংবা ইতিমধ্যে যারা বাড়ির বাইরে রয়েছেন সকলেই রীতিমতো ঠকঠক করে কাঁপতে শুরু করে দিয়েছেন। বলা ভালো, আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাসকে সত্য প্রমাণিত করে ভয়ানক শীতের খেলা শুরু হয়ে গিয়েছে।

   

জানা যাচ্ছে, ১২ই জানুয়ারির রাতে সমগ্র দক্ষিণবঙ্গের উপর দিয়ে বয়ে গিয়েছে প্রবল শীত ও শৈত্যপ্রবাহ। সমগ্র দক্ষিণবঙ্গেই রাত ১০টা নাগাদ তাপমাত্রা নেমে এসেছে ১০ থেকে ১২°সে এর মধ্যে। যদিও আগামী ৪৮ ঘন্টায় সমগ্র দক্ষিণবঙ্গে শৈত্যপ্রবাহের সতর্কতা জারি করা হল।

আগামী দু’দিনে তাপমাত্রা আরও ২ ডিগ্রি কমতে পারে বলে জানিয়েছে আলিপুর হাওয়া অফিস। একইসঙ্গে  আজ শনিবার অর্থাৎ সপ্তাহান্তে শহর কলকাতার তাপমাত্রা ১৫ ডিগ্রির নীচেই থাকবে। আজ শহরের তাপমাত্রা সর্বনিম্ন রেকর্ড করা হয়েছে ১৪ ডিগ্রি সেলসিয়াস।

winter bengal today

West Bengal Weather

তবে এখানেই কিন্তু শেষ নয়। মৌসম ভবনের পূর্বাভাস অনুযায়ী, এবছর পৌষ সংক্রান্তির দিন শহর কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৩ কিংবা ১৪ ডিগ্রিতেও নেমে যেতে পারে। হ্যাঁ ঠিকই শুনেছেন। জেলায় জেলায় জারি হয়েছে হলুদ সতর্কতাও। ঘন কুয়াশায় ঢেকে গিয়েছে শহর থেকে জেলাগুলি। যদিও এই ঠান্ডার মাঝে আগামী সপ্তাহের বুধবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটতে পারে বলে পূর্বাভাস। তাপমাত্রা ফের বাড়তে শুরু করবে।

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর