মিলবে কনফার্ম টিকিট! দিঘা, উত্তরবঙ্গ প্রেমীদের জন্য বড় ঘোষণা রেলের! আর রইল না চিন্তা

শীত এক প্রকার শেষ হওয়ার দোরগোড়ায় দাঁড়িয়ে আছে। এদিকে শীত শেষ হতে না হতেই ফের একবার ঘুরতে যাওয়ার হিড়িক পড়ে গিয়েছে সকলের মধ্যে। বিশেষ করে ভ্রমণ প্রিয় বাঙালির পা যেন ঘরে টিকতেই চাইছে না। এহেন অবস্থায় সকলেই কোথাও না কোথাও যাওয়ার ট্রেনের (Train) টিকিট (Ticket) কাটতে শুরু করেছেন।

শীত, বর্ষা হোক কিংবা গ্রীষ্মকাল কোথাও না কোথাও ঘুরতে যাওয়ার জন্য একটা সুযোগ পেলেই হল বাঙালির। রোজকার ব্যস্ত জীবন থেকে কয়েকটা দিনের ছুটি পেতে কে না চান এদিকে কয়েকটা দিন ছুটি পেলেই কোথাও না কোথাও ঘুরতে যাওয়ার জন্য টিকিট কাটতে শুরু করেন সকলে। এই মরসুমে আপনিও কি কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বিশেষ করে উত্তরবঙ্গ (North Bengal) ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন কি? তাহলে আপনার জন্য রইল একটি দুর্দান্ত সুখবর। আর এই সুখবর শুনিয়েছে পূর্ব রেল (Eastern railway zone)।

   

উত্তরবঙ্গগামী ট্রেনের একটি কোচ অতিরিক্ত বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন ট্রেনের কোচ বাড়ানো হয়েছে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, যাত্রীদের ভিড় সামাল দিতে উত্তরবঙ্গগামী বিখ্যাত ট্রেন তিস্তা তোর্সার (Teesta Torsa Express) এসি কোচ বাড়ানো হয়েছে।

ট্রেন নম্বর ১৩১৪১/১৩১৪২ শিয়ালদহ-নিউ আলিপুরদুয়ার-শিয়ালদহ তিস্তা তোস্তা এক্সপ্রেসের একটি অতিরিক্ত এসি ৩ টিয়ার এবং একটি অতিরিক্ত কম্পোজিট এসি কোচ বাড়ানো হয়েছে। বিগত ৩১ জানুয়ারি থেকে এই সিদ্ধান্ত কার্যকরী হয়েছে।

train 1

এই শীতকালে কিন্তু শুধুমাত্র উত্তরবঙ্গই নয় সমুদ্র উপকূলবর্তী এলাকা দিঘাতেও (Digha) মানুষের ভিড় এক প্রকার উপচে পড়ে। বছরের যে কোনও সময় মানুষ দিঘা ঘুরতে যেতে ভালোবাসেন। এদিকে এখন শীতের যাই যাই অবস্থা। এহেন অবস্থায় সেখানেও সাধারণ মানুষের ভিড় এক প্রকার উপচে পড়ছে। বাড়ছে ট্রেনের চাহিদাও। সে ক্ষেত্রে মালদা থেকে দিঘাগামী ট্রেনেরও কোচ বাড়ানো হল। ট্রেন নম্বর ১৩১৪৮/১৩১৪৭ মালদহ-দিঘা- মালদহ এক্সপ্রেসের স্থায়ী ভিত্তিতে একটি অতিরিক্ত সাধারণ কোচ সংযুক্ত করা হয়েছে। ট্রেন দুটির অতিরিক্ত কামরা বাড়ানো হয়েছে।

সম্পর্কিত খবর