দিঘা, পুরীর থেকে সুন্দর! ১২০০ টাকায় ঘুরে আসুন কাছের এই বিচ থেকে, মনে হবে বিদেশ

রোজকার ব্যস্ত জীবন নিয়ে বেশিরভাগ মানুষই একপ্রকার হিমশিম খাচ্ছেন। দমবন্ধকর পরিস্থিতিতে সকলেই চাইছেন একটু মুক্তির স্বাদ নিতে। এই মুক্তির স্বাদ বিভিন্ন মানুষের কাছে বিভিন্ন রকমের। কেউ কেউ আছেন যারা ছুটি নিয়ে কয়েকটা দিন বাড়িতে থেকে, বন্ধু বান্ধবদের সঙ্গে আড্ডা দিয়ে বা বাড়ির লোকের সঙ্গে কাটাতে চান।

আবার কেউ কেউ আছেন যারা এই ছুটির দিনগুলিকে কাজে লাগিয়ে কাছে পিঠে কোথা থেকে ঘুরে আসতে চান। আপনিও নিশ্চয়ই তাই চাইছেন? আপনারও নিশ্চয়ই এই শীতে কোথা থেকে কয়েকদিন একটি নিরিবিলিতে কাটিয়ে আসতে চাইছেন? কিন্তু কোথায় যাবেন বুঝে উঠতে পারছেন না? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

   

অনেক তো দিঘা (Digha), পুরী (Puri), বকখালি, মন্দারমণি (Mandarmani) তো ঘুরে এলেন, আজ আপনাদের একদম অফবিট সি বিচ সম্পর্কে বলব, যেখানে গেলে আপনার শরীর ও মন দুটোই একদম চাঙ্গা হয়ে যাবে বৈকি। আচ্ছা ভেবে দেখুন তো নিরিবিলি সমুদ্র সৈকত ধরে হাটছেন, আবার পাশেই রয়েছে ঝাউবনের জঙ্গল। চোখের সামনে সূর্যাস্ত বা সূর্যোদয় হচ্ছে তাহলে কেমন দেখাবে? এসকল দৃশ্য দেখতে চাইলে এই শীতে আপনিও ঘুরে আসতে পারেন ওড়িশার (Odisha) ডুবলাগড়ি সমুদ্র সৈকত (Dublagadi Sea Beach) থেকে।

কিমির পর কিমি ছড়িয়ে ছিটিয়ে থাকা সাদা বালিয়াড়ি, পাখিদের কোলাহল, সমুদ্রের ছোট বড় ঢেউ দেখলে আপনার মন জুড়িয়ে যাবে। সেইসঙ্গে বোনাস হিসেবে যদি টেন্টে থাকার সুযোগ হয় তাহলে তো উফফ একদম সোনায় সোহাগা। আর এসবের অভিজ্ঞতাই আপনি পাবেন ডুবলাগড়ি থেকে।

dublagori

এখন নিশ্চয়ই ভাবছেন কিভাবে যাবেন ? তাহলে আপনাকে জানিয়ে রাখি, প্রথমে আপনাকে হাওড়া থেকে ওড়িশাগামী ট্রেনে উঠতে হবে। এরপর ওড়িশার বালাসোর স্টেশনে নামবেন। সেখানে নামার পর আপনি গাড়ি অথবা অটোর মাধ্যমে এই বিচে পৌঁছে যেতে পারবেন।

সম্পর্কিত খবর