মোবাইল চুরি হলে লোকেশন সহ মিলবে চোরের ছবি! শুধু স্মার্টফোনে করে রাখুন এই কাজ

বর্তমান সময়ে এমন কোনও মানুষ নেই যার কাছে হয়তো মোবাইল ফোন (Mobile Phone) নেই। এই মোবাইল (Smartphone) আমাদের সকলের জীবনের সঙ্গে এখন একপ্রকার ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছে। আর এই মোবাইল ফোনই যদি হারিয়ে যায় তাহলে সকলেরই দিশেহারা অবস্থা হয়ে যায়। আপনারও কি ফোন হারিয়ে গিয়েছে? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

এবার এখন আর ফোন চুরি হয়ে গেলেও চিন্তা নেই। কারণ এবার খুব সহজেই চোরের ছবি ও ফোনের লোকেশন কোথায় সেটা জানা যাবে। এর জন্য আপনাকে শুধুমাত্র দুটি কাজ করতে হবে, তাহলেই হবে কেল্লাফতে। আজ এই প্রতিবেদনে এমন কিছু কৌশল সম্পর্কে বলা হবে যার মাধ্যমে ফোনটি চুরি হয়ে গেলে কয়েক মিনিটের মধ্যে আপনি চোরের ছবি এবং অবস্থান খুঁজে পেতে পারেন। বিশেষত্ব হল এর জন্য আপনাকে কোথাও যেতেও হবে না। আসুন জেনে নেওয়া যাক দারুণ এই ট্রিকটি সম্পর্কে।

Hammer Security: Find my Phone

   

নিজের হারিয়ে যাওয়া ফোনকে খুঁজে পেতে আগে থেকে ফোনে Hammer Security: Find my Phone অ্যাপটিকে ইন্সটল করতে হবে। এই অ্যাপ্লিকেশনটি প্লে স্টোরে বিনামূল্যে পাওয়া যায়। এই অ্যাপের মাধ্যমে আপনি এক ক্লিকেই আপনার দ্বিতীয় ডিভাইসে চোরের ছবি পেয়ে যাবেন।   এটি সেটআপ করাও বেশ সহজ। বিশেষ ব্যাপার হল আপনি ফেক শাট ডাউন এর অপশনও পাবেন, যা চালু করলে আপনার অনুমতি ছাড়া কেউ ফোন বন্ধ করতে পারবে না।

Find My Device

এ ছাড়া গুগলের Find My Device অ্যাপের মাধ্যমেও ফোনের লোকেশন ট্র্যাক করা যাবে। এতে আপনি যেমন ফোন ব্লক করতে পারবেন বা ঘরে বসে এর ডেটা ডিলিট করতে পারবেন তেমনি অনেক দারুণ সব ফিচারও পাবেন। এছাড়াও, আপনি ফোনটির রিং করতে পারেন যা চোরকে খুঁজে পেতে অনেক সহায়তা করতে পারে।

সম্পর্কিত খবর