বন্ধ হয়ে গেল NOKIA মোবাইল কোম্পানি! এবার এই নামে স্মার্টফোন তৈরি করবে সংস্থা

বর্তমান সময়ে মানুষ স্মার্টফোন (Smartphone) ছাড়া এক প্রকার চোখে অন্ধকার দেখেন। সময় যত এগিয়েছে ততই যেন অ্যান্ড্রয়েড ফোন থেকে শুরু করে Apple ফোনের দৌরাত্ম্য বেড়েছে। এখন স্মার্ট ফোন মানেই হল Mi, থেকে শুরু করে Vivo, Oppo, অন্যদিকে অ্যাপেলের iPhone ।

যদি আজ থেকে ১০ বা ১৫ বছর পিছিয়ে গেলে দেখা যাবে চিত্রটা অন্যরকমই ছিল। সেইসময়ে একটি ফোনের ব্যাপক জনপ্রিয়তা ছিল, আর সেটা হল Nokia । বর্তমানে শাওমি, ভিভো, অপ্পো, স্যামসাংয়ের (Samsung) তুলনায় স্মার্টফোনের বাজারে নোকিয়া আজ পিছিয়ে থাকলেও মানুষ এখনো Nokia নামের ওপরেই আস্থা রাখে।

   

নোকিয়া ফোন ও স্মার্টফোন তৈরি ও বিক্রি শুরু করে ফিনল্যান্ডের প্রতিষ্ঠানটি। আপনিও যদি নোকিয়ার ভক্ত হয়ে থাকেন, তাহলে আপনার জন্য রইল খারাপ খবর। কারণ আগামী সময়ে আপনি আর Nokia-র ফোন দেখতে পাবেন না। এখন নোকিয়ার গল্প প্রায় শেষ হওয়ার পর্যায়ে।

আপনাদের জানিয়ে রাখি যেএইচএমডি গ্লোবাল নিশ্চিত করেছে যে এটি আর নোকিয়া অ্যান্ড্রয়েড স্মার্টফোন তৈরি করবে না। কোম্পানিটি ঘোষণা করেছে যে এটি এখন বাজারে নিজস্ব ব্র্যান্ডিং স্মার্টফোন চালু করবে। অর্থাৎ এবার নকিয়া স্মার্টফোনের পরিবর্তে HMD নামের স্মার্টফোন তৈরি করবে প্রতিষ্ঠানটি।

সংস্থাটি নোকিয়াকে সম্পূর্ণ বন্ধ করে দিয়েছে। এই লক্ষ্যে এক ধাপ এগিয়ে, সংস্থাটি নোকিয়া নামে একটি ওয়েবসাইট এবং সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলি হিউম্যান মোবাইল ডিভাইস অর্থাৎ এইচএমডিতে নিয়ে গেছে। এদিকে স্বাভাবিকভাবেই এহেন খবরে সকলে একটু যে মুষড়ে পড়বেন তা আর বলার অপেক্ষা রাখে না।

সম্পর্কিত খবর