রেডি রাখুন ছাতা, তিনদিন বৃষ্টি দক্ষিণবঙ্গের ৭ জেলায়! ২০ তারিখের পর খেল দেখাবে আবহাওয়া

পৌষ মাসকে বিদায় জানিয়ে শুরু হয়ে গেল মাঘ মাস। আর মাঘ মাসের শুরুতেই মন খারাপ আপামর বাংলার (West Bengal) মানুষের। আর স্বাভাবিকভাবেই এই কোন খারাপের নেপথ্যে রয়েছে রাজ্যের আবহাওয়া (Weather)। কিছু বছর আগে অবধি পৌষ, মাঘ মাসে ঠান্ডার দাপট চলত, এখন সেসব অতীত। এখন শীত কম বর্ষা বেশি রীতিমতো।

সোমবার সকাল থেকেই বাংলার আকাশের মুখভার ছিল। যদিও ঠান্ডার দাপট ব্যাপক ছিল। এদিকে মঙ্গলবার সকাল থেকেও আকাশ কালো মেঘে মুখ ঢেকেছে। এদিকে আজ থেকেই নতুন করে বাংলার আবহাওয়া বদলের ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া অফিস। সোয়েটার, জ্যাকেট তো পড়ছেন নিশ্চিয়ই, তবে এবার সঙ্গে রাখুন ছাতাও। কারণ আজ থেকেই বাংলার জেলায় জেলায় বৃষ্টির দাপট শুরু হবে।

   

এদিকে কনকনে শীতের মাঝেই বৃষ্টির ভ্রূকুটি দেখে বেজায় মন খারাপ সকলের স্বাভাবিকভাবেই। পশ্চিমী ঝঞ্ঝার কারণে এই বৃষ্টি হবে। আর এই বৃষ্টিতে ভিজতে চলেছে উত্তরবঙ্গ (North Bengal) থেকে শুরু করে দক্ষিণবঙ্গের (South Bengal) একের পর এক জেলা। বৃহস্পতিবার অবধি বৃষ্টিতে ভিজতে চলেছে বাংলা।

এখন নিশ্চিয়ই ভাবছেন যে কোথায় কোথায় বৃষ্টি হবে? এই বিষয়ে আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, আজ থেকেই বৃষ্টি শুরু হবে দুই মেদিনীপুর থেকে শুরু করে দুই ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি। বৃষ্টি হবে দার্জিলিং, কালিম্পঙ, সহ বেশ কিছু জেলায়।

rain

হাওয়া অফিসের মতে, আগামী ১৭, ১৮, ১৯ জানুয়ারি… এই তিন দিন দিনের বেলা তাপমাত্রা বেশ খানিকটা কম থাকবে এবং ২০ তারিখের পর থেকে বেশ জাকিয়ে অর্থাৎ আরও ভয়ঙ্কর ভাবে শীতের আগমন হতে চলেছে বাংলাজুড়ে। আলিপুর হাওয়া অফিস জানাচ্ছে, আজ কলকাতায় সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১৩.৬ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিক তাপমাত্রার থেকে যা এক ডিগ্রি নীচে।

সম্পর্কিত খবর