বেতন ২২,৭০০ হাজার টাকা! উচ্চ মাধ্যমিক পাসে রাজ্যের স্কুলে চাকরি, জারি নিয়োগের বিজ্ঞপ্তি

আপনিও কি চাকরি (Job) খুঁজছেন? আপনিও কি পশ্চিমবঙ্গের (West Bengal) বাসিন্দা? তাহলে আপনার জন্য রইল একটি দুর্দান্ত সুখবর। বিশেষ করে আপনিও যদি উচ্চ মাধ্যমিক (Higher Secondary) পাশে শিক্ষকতার চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনার জন্য রইল একদম হাতে গরম খবর।

বাংলার একটি স্কুলে বেশ কয়েকটি পদে শিক্ষক শিক্ষিকা (Teacher) নিয়োগ (Recruitment) করা হচ্ছে। এই মর্মে ইতিমধ্যে একটি বিজ্ঞপ্তি অবধি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুসারে, পুরুষ এবং মহিলা উভয়ই আবেদন করতে সক্ষম হবেন। কিন্তু কোন স্কুলে এই নিয়োগ প্রক্রিয়া হচ্ছে কী কী নথি জরুরী? এছাড়া কী কী যোগ্যতা প্রয়োজন? সে সম্পর্কে বিস্তারিত জানতে ঝটপট করে ফেলুন এই প্রতিবেদনটি। সুযোগ হাতছাড়া করবেন না কিন্তু।

   

বিজ্ঞপ্তি অনুযায়ী, পদের নাম হল Assistant Teacher। মোট শূন্যপদ— ১ টি। আপনিও যদি এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গ উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ (West Bengal Council of Higher Secondary Education) অথবা সমতুল্য কোনও বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাস করে থাকতে হবে। এর পাশাপাশি সরকারি স্বীকৃত যেকোনো প্রতিষ্ঠান থেকে বধির ছাত্র-ছাত্রীদের শিক্ষাদানের জন্য বিশেষ ডিপ্লোমা কোর্সের সার্টিফিকেট থাকতে হবে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীর বয়সসীমা ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের বয়সের ছাড় আছে।

যোগ্য এবং ইচ্ছুক প্রার্থীরা অনলাইনের মাধ্যমে নিজেদের আবেদন জানাতে পারবেন। কোচবিহার জেলা প্রশাসনের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এখানে আবেদন নথিভুক্ত করা যাবে। আবেদনপত্র পূরণ করার সময় প্রয়োজনীয় নথি গুলি স্ক্যান করে আপলোড করতে হবে। সমস্ত কিছু তথ্য আপলোড করার পর সামমিট বাটনে ক্লিক করলে আবেদন নথিভুক্ত হয়ে যাবে। মাসিক বেতন শুরুই হচ্ছে ২২,৭০০/- টাকা। আবেদনের শেষ তারিখ ২১ ফেব্রুয়ারি।

সম্পর্কিত খবর