এবার এক ট্রেনেই বাঁকুড়া থেকে হাওড়া! মসাগ্রামে কাজ শুরু করল রেল, প্রকাশ্যে বড় আপডেট

অপেক্ষার অবসান ঘটতে চলেছে বাংলার (West Bengal) মানুষের। আরও একটি নতুন রেল রুট পেতে চলেছে বাংলা। যে কারণে সকলের যাত্রাপত্র আরও ভালো হতে চলেছে বলে খবর। হ্যাঁ ঠিকই শুনেছেন। এখন নিশ্চয়ই ভাবছেন যে কোন রুটে নতুন ট্রেন পরিষেবা শুরু হতে চলেছে? তাহলে বিস্তারিত জানতে ঝটপট পড়ে ফেলুন প্রতিবেদনটি।

বাঁকুড়া থেকে সোজা হাওড়া

দীর্ঘদিন ধরেই বাঁকুড়া (Bankura) মসাগ্রাম (Masagram) হাওড়া (Howrah) রুটে ট্রেনের দাবি জানানো হচ্ছিল। বাঁকুড়া থেকে যাতে সহজেই হাওড়া পৌঁছানো যায় তার জন্য এই দাবি ছিল দীর্ঘদিনের। এতদিন বাঁকুড়া থেকে হাওড়া আসতে হলে ব্রেক জার্নি করে আসতে হত। কিন্তু এবার আর সেসব ঝঞ্ঝাট থেকে মুক্তি মিলতে চলেছে। জানা গিয়েছে, বাঁকুড়া থেকে মশাগ্রাম হয়ে হাওড়া অবধি ট্রেন পরিষেবা শুরু হবে বলে আগেই জানা গিয়েছিল। ইতিমধ্যে বাজেটে এই নিয়ে টাকাও বরাদ্দ হয়েছিল।

   

এবার এই কাজের ক্ষেত্রে আরও বড় আপডেট প্রকাশ্যে উঠে এল। বাঁকুড়া মসাগ্রাম হাওড়া সংযোগ-এর জন্য মসাগ্রাম স্টেশনে স্লিপার পাতার কাজ শুরু হয়ে গেছে। ইতিমধ্যে সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছে। যদিও এই ভিডিও-র সত্যতা যাচাই করেনি India Hood।

যদিও সম্প্রতি এক কেন্দ্রীয় প্রতিমন্ত্রীর তরফে জানানো হয়েছিল, বাঁকুড়া-মশাগ্রাম রেলপথটি বর্ধমান-হাওড়া কর্ড লাইনের সঙ্গে যুক্ত হবে। ইতিমধ্যে বাঁকুড়া-হাওড়া ট্রেন চালানোর বিষয়ে রেলের তরফে সবুজ সংকেত দেওয়া হয়েছে। বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকার জানিয়েছিলেন, ২০২৩ সালের কেন্দ্রীয় বাজেটে বাঁকুড়া-মশাগ্রাম-হাওড়া রেলপথটির জন্য ৩৮ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে।

বাঁকুড়ার মানুষের প্রতীক্ষার অবসান

আগে বাঁকুড়া থেকে সরাসরি হাওড়া আসতে ভরসা করতে হত এক্সপ্রেস ট্রেনের ওপর। এছাড়া বাঁকুড়া থেকে লোকাল ট্রেনে করে হাওড়া আসার নাম শুনলে অনেকেরই গায়ে একপ্রকার জ্বর আসত। কারণ হাওড়ায় আসতে হলে আগে একাধিক ট্রেন বদল করতে হত বাঁকুড়াবাসীকে। দক্ষিণ-পূর্ব রেলের বাঁকুড়া থেকে মশাগ্রাম অবধি লোকাল ট্রেন চলে। কিন্তু এবার নতুন রেলপথের কারণে এবার সরাসরি বাঁকুড়া থেকে হাওড়া লোকাল ট্রেনে চেপে আসা সহজ হবে বৈকি।

সম্পর্কিত খবর