TRP নিয়ে জোর লড়াই রচনা, সৌরভের! দাদা না দিদি, কে জিতলে সেরার শিরোপা?

যত সময় এগোচ্ছে ততই পাল্লা দিয়ে বাড়ছে সিরিয়ালগুলির (Tv Serial) জনপ্রিয়তা। সে বাংলা হোক বা হিন্দি, ধারাবাহিকগুলির জনপ্রিয়তা একপ্রকার তুঙ্গে রয়েছে। সেইসঙ্গে প্রতি সপ্তাহে তো রয়েইছেই টিআরপির (Target rating point) লড়াই। প্রত্যেক বৃহস্পতিবার সিরিয়ালগুলির ভাগ্য নির্ধারণ হয়। জানা যায়, কোন সিরিয়াল কাকে টেক্কা দিয়ে এগিয়ে গেল বা পিছিয়ে গেল।

ঠিক সেভাবেই কিন্তু এখন পাল্লা দিয়ে নন ফিকশন শো-গুলির জনপ্রিয়তাও হু হু করে বাড়ছে। এখন যেন বাঙালি দর্শক একপ্রকার দুভাগে ভাগ হয়ে গিয়েছেন। এক অংশ বাংলা সিরিয়াল দেখার প্রতি একপ্রকার পোকা, ঠিক সেভাবেই এক অংশ নন ফিকশন শো ছাড়া অজ্ঞান। বছরের পর বছর ধরে চলা দিদি নং ওয়ান (Didi No. 1), ডান্স বাংলা ডান্স (Dance Bangla Dance), দাদাগিরি (Dadagiri Unlimited) সহ একের পর এক নন ফিকশন শো মানুষ প্রচণ্ড পছন্দ করছেন।

   

এবার এই সপ্তাহে বেশ কিছু নন ফিকশন শো-এর ভাগ্য নির্ধারণ হল। অর্থাৎ কোন শো কাকে টেক্কা দিয়ে এগিয়ে গেল বা পিছিয়ে গেল সেটা সম্পর্কে জানা গেল। TRP তালিকা অনুযায়ী, ফের একবার সকলকে পিছনে ফেলে এগিয়ে গেলেন রচনা বন্দ্যোপাধ্যায় (Rachna Banerjee)। অর্থাৎ তাঁর শো দিদি নং ওয়ান ফের একবার টপ করল। রবিবার যে দিদি নম্বর ওয়ান সম্প্রচারিত হয় সেটা পেয়েছে ৫.৯ নম্বর। এদিকে দাদাগিরি তার থেকে খানিকটা পিছিয়ে রয়েছে। সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) সঞ্চালিত এই শো পেয়েছে ৫.৩ নম্বর।

এদিকে  আর ঘরে ঘরে জি বাংলা (Zee Bangla) পেয়েছে ১.৫ নম্বর। অন্যদিকে নন ফিকশন শো না থাকলেও রবিবারের ফিকশন দিয়েই জি বাংলাকে হারিয়েছে স্টার জলসা (Star Jalsha)। শনি রবিবারের স্টার জলসায় সম্প্রচারিত ফিকশন পেয়েছে ৫.৭। আর এই চ্যানেলের রবিবারের ফিকশন শো পেয়েছে ৬.৭ নম্বর।

dadagiri didi no 1

দেখে নিন তালিকা 

ঘরে ঘরে জি বাংলা ১.৫
দিদি নং ওয়ান (সানডে) ৫.৯
দাদাগিরি ৫.৩
সানডে ফিকশন (জলসা) ৬.৭
শনি-রবি (জলসা ফিকশন) ৫.৭
কুসুম দোলা (এভারেজ) ২.৪ (বিকেল ৫টা)

বিগত ৭ বছর ধরে সাংবাদিকতার পেশার সঙ্গে যুক্ত। ডিজিটাল মিডিয়ায় সাবলীল। লেখার পাশাপাশি বিভিন্ন ধরনের বই পড়ার নেশা।

সম্পর্কিত খবর