ফের দুর্ঘটনার শিকার হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস! আতঙ্কে যাত্রীরা

ফের একবার শিরোনামে বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। নতুন করে দুর্ঘটনার মুখে বন্দে ভারত এক্সপ্রেসের মতো প্রিমিয়াম ট্রেন। ইতিমধ্যে দেশের বহু জায়গায় ছুটে বেড়াচ্ছে এই ট্রেন বাংলায় হয়েছে এই বিশেষ ট্রেনটি তবে নতুন করে এই ট্রেনকে নিয়ে ছড়ালো আতঙ্ক।

এই ট্রেন দাঁড়িয়ে গেল ভেদিয়া স্টেশনে (Bhedia railway station)। এখন নিশ্চয়ই ভাবছেন যে কি হয়েছে? এমনিতে বাংলা এই ট্রেন চালু হওয়ার পর থেকে বেশ কয়েকবার হামলার মুখে পড়েছে। বেশ কয়েকবার এই ট্রেনকে লক্ষ্য করে ছোঁড়া হয়েছে ইট পাটকেল। তবে এবার এই বন্দে ভারত ট্রেনকে নিয়ে নয়া বিপদ। প্রবল আতঙ্ক ছড়ালো সাধারণ মানুষের মধ্যে। হুড়মুড়িয়ে ভেঙে পড়ল একের পর এক পাদানি।

   

এদিকে এমন ঘটনার জেরে ভেদিয়া স্টেশনে দাঁড় করিয়ে দেওয়া হল আপ হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনকে। প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, একাধিক কামরার পাদানি ভেঙে যায়। অধিকাংশ ক্ষেত্রে দেখা গিয়েছে কামরায় ওঠার একেবার প্রথম ধাপটাই ভেঙে ঝুলে গিয়েছে।

 

রেল সূত্রে খবর, আপ হাওড়া (Howrah) নিউ জলপাইগুড়ি (New Jalpaiguri) বন্দে ভারত এক্সপ্রেসটি  সকাল ৭.৩০ থেকে ৮.৩০ পর্যন্ত দাঁড়িয়ে ছিল ভেদিয়ায়। রেলসূত্রে জানা গিয়েছে,  কামরার পা-দানি ভেঙে যাওয়ায় ভেদিয়া স্টেশনে ঘণ্টা খানেক আটকে ছিল এই ট্রেন। কোনও কারণে প্লাটফর্মের সঙ্গে ধাক্কা লাগার জন্যই একাধিক কামরার সিঁড়ি ভেঙে যায় বলে অনুমান। পরে রেলের তৎপরতায়  মেরামতির পর ছাড়ে ট্রেনটি।

সম্পর্কিত খবর