এক, দুই নয়! ৭ হাজারের বেশি নিয়োগ, চাকরির ঝাঁপি খুলে দিল পশ্চিমবঙ্গ সরকার

আপনিও কি চাকরির (Job) খোঁজ করছেন? আপনিও কি একটি ভালো ও মোটা মাইনের চাকরির সন্ধানে রাস্তায় হন্যে হয়ে ঘুরে বেরাচ্ছেন দীর্ঘদিন ধরে? তাহলে আপনার অপেক্ষার দিন শেষ হতে চলেছে। কারণ এবার কয়েক হাজার পদে নিয়োগের (Recruitment) সিদ্ধান্ত নিয়েছে পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)। হ্যাঁ একদম ঠিক শুনেছেন।

৭২১৬ শূন্যপদে নিয়োগ করবে পশ্চিমবঙ্গ সরকার

জানা গিয়েছে, এক হাজার বা দু হাজার নয়, এক ধাক্কায় ৭২১৬টি শূন্যপদে নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। তাও এটা কিন্তু সরকারি চাকরি। জীবনে সরকারে চাকরি করতে কে না চায়। আপনিও নিশ্চয়ই চান? তাহলে কোন কোন পদে নিয়োগ হবে? কী কী যোগ্যতা জরুরী? তা বিস্তারিত জানতে আজ এই প্রতিবেদনটি ঝটপট পড়ে ফেলুন। নইলে কিন্তু সুযোগ হাতছাড়া হয়ে যাবে।

   

সরকারের গ্রাম পঞ্চায়েত ও পঞ্চায়েত সমিতির শূন্যপদ পূরণ করা হবে। নিয়োগ করা হবে মোট ৭,২০০ জনকে। সবকিছু ঠিকঠাক থাকলে খুব দ্রুত এই মর্মে আনুষ্ঠানিক বিবৃতি প্রকাশ্যে আনা হবে নবান্নের তরফে। বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকে এই বিষয়ে একপ্রকার শিলমোহর দেওয়া হয়েছে।

ন্যূনতম যোগ্যতায় সরকারি চাকরি

জানা যাচ্ছে, সূত্রে খবর, গ্রাম পঞ্চায়েতে মোট ৬,৬৫২ জনকে নিয়োগ করা হবে। আর পঞ্চায়েত সমিতিতে শূন্যপদের সংখ্যা ৫৬৪। ন্যূনতম যোগ্যতায় এখানে সকল ধরনের চাকরি প্রার্থীরাই চাকরি পেয়ে যাবেন এবং আবেদন জানাতে পারবেন।  নারী-পুরুষ নির্বিশেষে পশ্চিমবঙ্গের যে কোনো জেলার স্থায়ী বাসিন্দা হলেই এখানে চাকরি করতে পারবেন। যদিও এখনও অবধি এই মর্মে কোনওরকম বিস্তারিত ঘোষণা করা হয়নি কিছু।

job

কী কী শিক্ষাগত যোগ্যতা লাগবে? বয়সসীমাই বা কত? এছাড়া চাকরির পর বেতন কত হবে? সেই নিয়েও কোনও খোলসা করা হয়নি সরকারের তরফে।

সম্পর্কিত খবর