মাধ্যমিক পরীক্ষা শেষ হতেই বড় ঘোষণা পর্ষদের! এই শিক্ষকরা পাবেন একগাদা ছুটি, জারি তালিকা

শেষ হয়েছে চলতি বছরের মাধ্যমিক পরীক্ষা (Madhyamik Pariksha)। এমনকি সামনের বছর অর্থাৎ ২০২৫ সালের মাধ্যমিক পরীক্ষা কবে হবে সেই নিয়েও ঘোষণা করে দিয়েছেন রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu)। এদিকে জমে রয়েছে খাতা দেখা সবকিছু মিলিয়ে ব্যস্ততার মধ্যে দিয়ে দিন কাটবে বা কাটছে রাজ্যের শিক্ষক-শিক্ষিকাদের (Teacher)।

এরই মাঝে একটি বড় সিদ্ধান্ত নেওয়া হল মধ্যশিক্ষা পর্ষদের (West Bengal Board Of Secondary Education) তরফে যা সকল শিক্ষক শিক্ষিকার জেনে রাখার জরুরী বৈকি। উচ্চ মাধ্যমিক পরীক্ষা শুরু হওয়ার আগেই মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে এবার কিছু শিক্ষক-শিক্ষিকা বাড়তি ছুটি পেতে চলেছেন চলতি বছরে। হ্যাঁ ঠিকই শুনেছেন। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে আচমকা কেন এরকম সিদ্ধান্ত নিল মধ্যশিক্ষা পর্ষদ? আর কারাই বা এই বাড়তি ছুটি পাবেন? সেই নিয়েও সকলের কৌতূহলের শেষ নেই।

   

আপনার যদি শিক্ষক শিক্ষিকা হয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি ধ্যান দিয়ে পড়ে নিন। জানা গিয়েছে, পশ্চিমবঙ্গের সরকারি স্কুলের শিক্ষকদের একাংশ চারদিনের বাড়তি ছুটি পেতে চলেছেন। সোমবার মধ্যশিক্ষা পর্ষদের তরফে জানানো হয়েছে, ছুটির দিনে যেহেতু মাধ্যমিকের এক্সামিনার ও হেড এক্সামিনারদের কাজ করতে হবে, তাই বাড়তি ছুটি দেওয়া হবে তাদের। নির্দিষ্ট সময়ের মধ্যে ওই চারটি ছুটি নিতে পারবেন।

কোন কোন ছুটির দিনে কাজ করতে হবে এক্সামিনারদের? উঠছে প্রশ্ন। পর্ষদের তরফে জানানো হয়েছে, মাধ্যমিকের উত্তরপত্র মূল্যায়নের জন্য আগামী ১৮ ফেব্রুয়ারি (রবিবার), ২৫ ফেব্রুয়ারি (রবিবার), ২৬ ফেব্রুয়ারি (সবেবরাত) এবং ৮ মার্চ (শিবরাত্রি) এক্সামিনার ও হেড এক্সামিনারদের কাজ করতে হবে।

wb teacher

এই ছুটির দিনে যারা কাজ করবেন তাঁদের বাড়তি ছুটি দেওয়া হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। মধ্যশিক্ষা পর্ষদের অ্যাড-হক কমিটির সভাপতি এমনই সিদ্ধান্ত নিয়ে সকলকে চমকে দিয়েছেন। তবে এখানে একটি বিষয় বলে রাখা জরুরী, যে সকল এক্সামিনাররা সংশ্লিষ্ট চারদিন উপস্থিত ছিলেন, সেই প্রমাণপত্র জমা দিতে হবে । পর্ষদের তরফে জানানো হয়েছে, আগামী ৩০ এপ্রিল অর্থাৎ মঙ্গলবারের মধ্যে সংশ্লিষ্ট এক্সামিনার ও হেড এক্সামিনারদের ছুটি নিতে হবে।

সম্পর্কিত খবর