৫০, ১০০ নয়! এবার এতটা কমছে LPG সিলিন্ডারের দাম, এই দিন বড় ঘোষণা করবে কেন্দ্র

আর মাত্র হাতেগোনা কয়েকদিন পরেই শুরু হতে চলেছে কেন্দ্রীয় বাজেট (Budget)। আর এই বাজেটকে ঘিরে দেশের কোটি কোটি মানুষের প্রত্যাশা জুড়িয়ে রয়েছে। বিশেষ করে আপনিও যদি দেশে এলপিজি (Liquefied petroleum gas) সিলিন্ডারের (Gas Cylinder) ক্রমবর্ধমান দাম নিয়ে বিচলিত হয়ে থাকলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

আর টেনশন করবেন না, কারণ কেন্দ্র (Central Government) এখন এই রান্নার গ্যাস সিলিন্ডার নিয়ে বড়সড় ঘোষণা করতে চলেছে। মনে করা হচ্ছে যে সরকার আরও একবার LPG সিলিন্ডারের দাম হ্রাস করতে পাবে, যার ফলে বিপুল সংখ্যক মানুষ উপকৃত হবেন। কিছু রিপোর্ট অনুসারে, গ্যাস সিলিন্ডারের দাম ১০০ টাকা কমতে পারে, যার ফলে বিপুল সংখ্যক মানুষ উপকৃত হবেন।

   

আপনারা নিশ্চয়ই ভাবছেন যে এলপিজি সিলিন্ডারের দাম কবে কমবে। মোদী সরকার ১ ফেব্রুয়ারি দেশের আর্থিক বাজেট উপস্থাপন করবে, যেখানে সিলিন্ডারের দাম উল্লেখযোগ্যভাবে হ্রাস করতে পারে বলে অনেকের অনুমান। যদিও সরকারীভাবে এই বিষয়ে কিছু বলা হয়নি তেমন।কিন্তু যদি দাম কমে তা নিঃসন্দেহে সকলের জন্য একটি ভালো খবর হবে তা আর বলার অপেক্ষা রাখে না নিশ্চয়ই।

মনে করা হচ্ছে এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমানো হতে পারে। ভর্তুকি দিয়ে ৯০০ টাকার এখন গ্যাস পাচ্ছেন সকলে। কিন্তু বাজেটের সময়ে যদি ১০০ টাকা কমে তাহলে মোট ৮০০ টাকা দিয়ে একটি গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন, যা হবে গোল্ডেন অফারের মতো। কোটি কোটি মানুষ উপকৃত হবেন এর ফলে।

lpg gas

সরকার যদি এলপিজি সিলিন্ডারের দাম ১০০ টাকা কমায়, তাহলে ভর্তুকির হারও বাড়বে। প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনার সঙ্গে যুক্ত ব্যক্তিরা এলপিজি সিলিন্ডারে বাম্পার ভর্তুকি পাবেন, যা একটি দুর্দান্ত উপহারের মতো হবে। সরকার ইতিমধ্যেই ৩০০ টাকা ভর্তুকি দিচ্ছে, যা এখন ১০০ টাকা বাড়ানো হবে। সেই অনুযায়ী, আপনি ৪০০ টাকা দিয়ে একটি ভর্তুকিযুক্ত গ্যাস সিলিন্ডার কিনে বাড়িতে আনতে পারেন।

সম্পর্কিত খবর