ট্রেনে, স্টেশনে রিল বানালে ফাইন নয় উল্টে ২৫ হাজার টাকা দেবে রেল! শুধু করতে হবে এই কাজ

যত সময় এগোচ্ছে ভারতীয় রেলের (Indian Railways) পক্ষ থেকে যাত্রীদের বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। এখন রেলওয়ের পক্ষ থেকে একটি বিশেষ ক্যাম্পেইন চালানো হচ্ছে, যার আওতায় আপনি ২৫,০০০ টাকা অবধি পেয়ে যেতে পারেন। কী শুনে চমকে গেলেন তো? কিন্তু এটাই সত্যি।

‘Mera Ticket Mera Imaan’ ক্যাম্পেইন

আসলে রেলের তরফে “মেরা টিকিট মেরা ইমান” (Mera Ticket Mera Imaan) ক্যাম্পেইন শুরু করা হয়েছে।  যার অধীনে আপনি এই টাকা জেতার সুযোগ পেতে পারেন। এই প্রতিযোগিতায় প্রথম পুরস্কার বিজয়ী পাবেন ১২ হাজার ৫০০ টাকা। এতদিন ধরে রেলের তরফে জানানো হচ্ছিল যে ট্রেনে বা রেল স্টেশনে যদি কেউ রিল ভিডিও কেউ বানায় তাহলে সেই উক্ত ব্যক্তির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। জেল অবধি হতে পারে বলে জানানো হয়।

রিল বানানোর জন্য ২৫ হাজার টাকা দেবে রেল

   

তবে এবার ৩৬০ ডিগ্রি ঘুরে গেল রেল। এবার ভিডিও বানানোর জন্য ২৫ হাজার টাকা দেওয়ার ঘোষণা করেছে খোদ রেলওয়ে কর্তৃপক্ষ। রেলের তরফ থেকে এই অভিযান শুরু করা হয়েছে গত বছর ২৫ ডিসেম্বর থেকে এবং বিজয়ীদের নাম ঘোষণা করা হবে আগামী ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের দিন।

এই বিষয়ে সম্প্রতি একটি বিশেষ টুইট করে সকলকে চমকে দিয়েছে ডিআরএম মুম্বাই সেন্ট্রাল (mumbai central)। রেলে তরফ থেকে এই প্রতিযোগিতার বিষয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা হয়েছে এবং সেখানে লেখা হয়েছে, “একটি ভিডিও তৈরী করুন শেয়ার করুন এবং সেই ভিডিও থেকে ২৫ হাজার টাকা পর্যন্ত জিতে নিন।” রেলের তরফ থেকে এই অভিযানের অংশ হিসাবে মোট ২৫ হাজার টাকা পুরস্কার তুলে দেওয়া হবে যারা প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকার করবেন।

 

railway job

রেলের তরফে খবর, যিনি প্রথম স্থান অধিকার করবেন তিনি পাবেন ১২৫০০ টাকা, দ্বিতীয় স্থান অধিকারী ব্যক্তি পাবেন ৭৫০০ টাকা এবং তৃতীয় স্থান অধিকারী ব্যক্তি পাবেন ৫০০০ টাকা। সর্বাধিক লাইক এবং শেয়ার প্রাপ্ত শীর্ষ ৩টি ভিডিওকে বেছে নেওয়া হবে এবং বিজয়ীর ঘোষণা করা হবে।

কী কী করতে হবে?

১) এই প্রতিযোগিতার জন্য আপনাকে ৬০ থেকে ১২০ সেকেন্ডের একটি ভিডিও বা রিল আপলোড করতে হবে।
২) আপনি গুগল লিঙ্ক বা কিউআর কোডের মাধ্যমে আপনার ভিডিও জমা দিতে পারেন।
৩) এই লিঙ্কটি সমস্ত টিকিট কাউন্টার এবং আমাদের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল – ‘WeRMumbai’ এ উপলব্ধ।
৪) প্রাপ্ত ভিডিওর সর্বাধিক লাইক এবং শেয়ারের ভিত্তিতে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে।

সম্পর্কিত খবর