মানবিক! বেতনের সাথে মিলবে লভ্যাংশও, TCS-র কর্মীদের জন্য বড় ঘোষণা টাটা গ্রুপের

টাটা গ্রুপের (Tata Group) দিজ্ঞজ তথ্য প্রযুক্তি (আইটি) সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিসেস (Tata Consultancy Services)  অর্থাৎ TCS বড় ঘোষণা করেছে। আপনিও যদি এই আইটি সংস্থার সঙ্গে যুক্ত হয়ে থাকেন তাহলে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

বড় ঘোষণা করেছে Tata Consultancy Services

TSC  বৃহস্পতিবার ২০২৩ সালের ডিসেম্বরে শেষ হওয়া ত্রৈমাসিকের ফলাফল প্রকাশ করেছে। ভারতের শীর্ষ স্থানীয় বহুজাতিক আইটি সংস্থাটি ডিসেম্বর ত্রৈমাসিকে নিট মুনাফা ৮.২% বৃদ্ধি পেয়েছে। সংস্থাটি জানিয়েছে, ডিসেম্বর ত্রৈমাসিকে তাদের নিট মুনাফা বছরে ৮.২ শতাংশ বৃদ্ধি পেয়ে ১১,৭৩৫ কোটি টাকা হয়েছে।  কোম্পানিটির আয় বছরে ৪ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৬০ হাজার ৫৮৩ কোটি টাকা। এটি টাটা গ্রুপের (Tata Group) বৃহত্তম সংস্থা। তবে আপনি জানলে অবাক হবেন, এই লাভের কিছু টাকা এবার পাবেন কোম্পানির কর্মীরাও।

Tata Consultancy Services লভ্যাংশ

   

কোম্পানিটি ত্রৈমাসিক ফলাফলের পাশাপাশি শেয়ার প্রতি ২৭ টাকা লভ্যাংশ ঘোষণা করেছে। বোর্ড শেয়ার প্রতি ১৮ টাকা বিশেষ লভ্যাংশ এবং শেয়ার প্রতি ৯ টাকা অন্তর্বর্তীকালীন লভ্যাংশের ও সুপারিশ করেছে। বৃহস্পতিবার টিসিএসের শেয়ার সামান্য বেড়ে ৩,৭২৬.৭০ টাকায় বন্ধ হয়েছে। এদিকে লাভের টাকা পেতে চলেছেন কর্মীরা। বেতন তো রয়েইছেই, এর পাশাপাশি এবার এই লাভের টাকাও কর্মীদের অ্যাকাউন্টে ঢুকে যাবে। জানা গেছে, ৩১ ডিসেম্বর শেষ হওয়া তৃতীয় ত্রৈমাসিক থেকেই এই লভ্যাংশ পাবেন কর্মীরা।

tcs

এই প্রসঙ্গে বড় মন্তব্য করেছেন টিসিএসের সিএইচআরও মিলিন্দ লাক্কাদ (Milind Lakkad)। তাঁর মতে, ‘সংস্থার ৭০ শতাংশ কর্মচারী অত্যন্ত দক্ষ। তাই তাঁরা তাঁদের বেতনের পাশাপাশি কোম্পানির মুনাফার অংশও দেওয়া হবে। তবে বাকি ৩০ শতাংশ কর্মচারীর বেতন নির্ভর করে তাঁদের ব্যবসা সংক্রান্ত টার্গেট বা পারফরম্যান্সের ওপর। দক্ষ কর্মচারী নিয়োগের ক্ষেত্রে আমরা বরাবরই প্রতিভার কদর করে থাকি। তাই কর্মীদের এই সুবিধা দেওয়া হচ্ছে।‘

সম্পর্কিত খবর