একটু পরেই দক্ষিণবঙ্গের এই জেলাগুলোয় তোলপাড়! জানা গেল শীত বিদায়ের দিনক্ষণও

আজ মঙ্গলবার থেকে আবহাওয়া (Weather) বদলের ইঙ্গিত দিয়েছিল আলিপুর আবহাওয়া দপ্তর। এবার যত বেলা গড়াচ্ছে আবহাওয়া দপ্তরের সেই আশঙ্কায় যেন ধীরে ধীরে সত্যি হচ্ছে। আবহাওয়া নিয়ে অক্ষরে অক্ষরে যেন মিলে যাচ্ছে পূর্বাভাস। ধীরে ধীরে আকাশে কালো মেঘের আনাগোনা বাড়তে শুরু করেছে। তাহলে কি বৃষ্টি নামবে আর কিছুক্ষণের মধ্যেই?

আজ সকাল থেকেই বাংলার ভারত বেশ খানিকটা ঊর্ধ্বমুখী আগামী দিনে বেশ কিছুটা পারদ উর্ধ্বমুখী থাকবে বলেই জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। এদিকে আজ মঙ্গলবার উত্তরবঙ্গ (North Bengal) থেকে শুরু করে দক্ষিণবঙ্গের (South Bengal) বেশ কিছু জেলায় যে বৃষ্টি নামার পূর্বাভাস দেওয়া হয়েছে। আরে বৃষ্টিপাত চলবে আগামী ২ ফেব্রুয়ারি অর্থাৎ শুক্রবার অবধি।

   

একপ্রকার বাংলায় তোলপাড় করা আবহাওয়ার ইঙ্গিত দেওয়া হয়েছে মৌসম ভবনের তরফে । মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার চেয়ে এক ডিগ্রি বেশি। এ ছাড়া আবার মতিগতি দেখে অনেকেই মনে করছে আর কি তাহলে শীতের স্থায়িত্ব বেশি দিন নেই?

জানা যাচ্ছে, গোটা দক্ষিণবঙ্গে আজ থেকে রাতের তাপমাত্রা বাড়বে। এছাড়া শহর কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঘন কুয়াশা সৃষ্টি হতে পারে কলকাতার সহ দক্ষিণবঙ্গে আপাতত এরকম আবহাওয়া বজায় থাকবে বলে খবর। অন্যদিকে আগামী ২৪ থেকে ৪৮ ঘন্টা কলকাতা সদ দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা।

rain weather

তবে আজ সন্ধে থেকে বাংলার আবহাওয়া আমূল বদলাবে বলে জানা গিয়েছে। আজ বৃষ্টির সম্ভাবনা রয়েছে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং নদিয়া জেলায়। আগামীকাল বুধবার সকাল থেকেই বৃষ্টি শুরু হবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়।

সম্পর্কিত খবর