মার্সেডিজ থেকে BMW গাড়ি! টাকার গদিতে খেলেন তৃণমূল MP, দেবের সম্পত্তি জেনে ঢোক গিলবেন

দীপক অধিকারী (Dipak Adhikari)….আজ যাকে আমরা দেব (Dev) নামে চিনি। তিনি চন্দ্রকোনায় নিজের মামার বাড়িতে বড় হয়েছেন। মধ্যবিত্ত পরিবারের ছেলে দেবের জীবনের মোড় ঘুরিয়ে দেয় তাঁর অভিনয় জীবন। রাজনীতিতে সেভাবে সক্রিয় ছিলেন না দেব কোনওদিনই। তবে ২০১৪ সালে লোকসভা ভোটের প্রার্থী তালিকায় তাঁর নাম ঘোষণা করে বড় চমক দেয় রাজ্যের শাসক দল তৃণমূল (Trinamool Congress)।

তবে রাজনীতিতেও কিন্তু এসেছে সাফল্য। পরপর দুবার ঘাটাল (Ghatal) লোকসভা কেন্দ্রে জয়ী হয়ে সাংসদ হন দেব। ইডি (Enforcement Directorate) তাঁকে একবার জিজ্ঞাসাবাদ করেছিল ঠিকই কিন্তু বিতর্ক থেকে বরাবরই নিজেকে বাঁচিয়ে রেখেছেন বা দূরে সরে রয়েছেন দেব। সবই ঠিকঠাক চলছিল, কিন্তু আচমকাই শিরোনামে উঠে এসেছেন বাংলা সিনেমা ইন্ডাস্ট্রির সুপারস্টার দেব।

   

সম্প্রতি ঘাটাল মহকুমা হাসপাতালের রোগী কল্যাণ সমিতি, ঘাটাল রবীন্দ্র শতবার্ষিকী মহাবিদ্যালয়ের পরিচালন সমিতি ও বীরসিংহ উন্নয়ন পর্ষদ…এই তিন কমিটির পদ থেকে আচমকাই ইস্তফা দিয়ে দিয়েছেন দেব তথা সংসদ দীপক অধিকারী। লোকসভা ভোটের আর কিছু সময় বাকি থাকতে দীপক অধিকারীর এহেন সিদ্ধান্তকে ঘিরে স্বাভাবিকভাবেই জল্পনা শুরু হয়েছে। বলা ভালো জলঘোলা শুরু হয়েছে।

অনেকের মনে আরও বেশ কিছু প্রশ্ন ঘোরাফেরা করছে। সেটি হল দেব কত টাকার সম্পত্তির (Net Worth) মালিক? তাঁর আয় কত? ২০১৯ সালের নির্বাচনের হলফনামায় নিজের সম্পত্তির হিসেব দেন দেব। সেই হিসেবে অনুযায়ী,২০১৫-১৬ সালে দেবের আয় ছিল ৩ কোটি ৯৩ লক্ষ ৮৬,৩৮০ টাকা। এরপর ২০১৬-১৭ সালে দেবের আয় ছিল ৩ কোটি ৭৬ লক্ষ ৪১,৪২০ হাজার টাকা।

dev

এরপর ২০১৭-১৮ অর্থবর্ষে দেবের কাছে ছিল ২ কোটি ২৪ লক্ষ ৪৫৬০ হাজার টাকা। এবার আসা যাক ২০১৯ সালের কথায়। আয়করের হিসেব অনুযায়ী, ২০১৯ সালে দেবের হাতে নগদ ছিল ২ লক্ষ ৮৫ হাজার ২৫৮ টাকা। এবার আসা যাক কোন ব্যাঙ্ক এবং বিমায় দেবের বিনিয়োগ রয়েছে সেই হিসেবে। জানা গিয়েছে, স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার (State Bank Of India) একটি অ্যাকাউন্টে ১০ লক্ষ টাকা, অন্য একটি ব্যাঙ্কে ৩৫ লক্ষ ৪২ হাজার টাকা এবং অপর একটি ব্যাঙ্কে রয়েছে ২ লক্ষ ২৪ হাজার টাকা।

এছাড়া বেসরকারি ব্যাঙ্কের তিনটি একাউন্টে যথাক্রমে ২ কোটি ৫৫ লক্ষ ৫৯ হাজার, ৩৭ লক্ষ ৯২ হাজার এবং ৬৮ লক্ষ ৪ হাজার টাকা বিনিয়োগ রয়েছে। সব মিলিয়ে তাঁর বিনিয়োগের পরিমাণ ৪ কোটি ৯ লক্ষের কিছু বেশি। এর পাশাপাশি মিউচুয়াল ফান্ডে ৪৫ লক্ষ টাকা এবং বিমায় ২৫ লক্ষ ৮৯ হাজার টাকা বিনিয়োগ করেন। তাঁর মোট ঋণের পরিমাণ শুনলে মাথা ঘুরে যেতে পারে আপনার।

জানা গিয়েছে, দেবের মত ঋণের পরিমাণ এখন ৪ কোটি ৪১ লক্ষ ৯৬,৪৫২ টাকা। এবার জেনে নিন দেবের কাছে কী কী গাড়ি রয়েছে। জানা যায়, দেবের গ্যারেজে ৮ লক্ষ টাকা মূল্যের একটি BMW , ৩৬ লক্ষ টাকা মূল্যের একটি Mercedes ও একটি হুন্ডাই এল্যান্ট। সব মিলিয়ে ৫২ লক্ষ টাকার গাড়ির কালেকশন রয়েছে দেবের।

নির্বাচনী হলফনামা অনুযায়ী, ২০১৯ সাল অবধি দেবের কাছে ৭০০ গ্রাম অবধি সোনা ছিল। আর এত পরিমাণ সোনার মূল্য ৩৫ লক্ষ ৬৪৬১ টাকা। এরপর ২০১৭-১৮ সালে দেবের অস্থাবর সম্পত্তি ছিল ১০ কোটি ২৩ লক্ষ ৪২,৯০৮ হাজার টাকা। এছাড়াও প্রিন্স আনোয়ার শাহ রোডে ৩ হাজার বর্গফুটের একটি ফ্ল্যাট রয়েছে দেবের। ২০১৯ সালে দেবের মোট স্থাবর সম্পত্তি ছিল ৪ কোটি ৯১ লক্ষ টাকার কাছাকাছি।

সম্পর্কিত খবর