লেপ, কম্বল ফুটো করে ঢুকবে শীত! দক্ষিণবঙ্গে আরও এতটা কমবে তাপমাত্রা, সঙ্গে বৃষ্টিও

কনকনে ঠান্ডায় (Winter) জড়সড় সমগ্র ভারত (India)। এই ঠান্ডা, কনকনে আবহাওয়া থেকে রেহাই পায়নি বাংলাও (West Bengal)। ৮ থেকে ৮০ সকলেই ঠান্ডায় একপ্রকার জুবুথুবু হয়ে গিয়েছেন। তবে এখনই কিন্তু এহেন আবহাওয়া থেকে মুক্তি পাচ্ছেন না কেউ। এমনই সাফ সাফ ইঙ্গিত দিল আলিপুর আবহাওয়া অফিস।

উত্তরবঙ্গ (North Bengal) হোক বা দক্ষিণবঙ্গ (South Bengal)…আরও জাঁকিয়ে শীত পড়তে চলেছে সমগ্র। আগামী দুদিনের মধ্যে পারদ ১ থেকে ২ ডিগ্রি নামতে পারে বলে খবর। এছাড়া অব্যাহত থাকবে ঘন কুয়াশাও। তবে এই হাড় কাঁপানো ঠান্ডার মধ্যেও বৃষ্টি কিন্তু পিছু ছাড়ছে না। বেশ কিছু জেলায় বিশেষ করে দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আলিপুর মৌসম ভবন।

   

জানা যাচ্ছে, আপাতত বাংলায় কোনো ভারী দুর্যোগের আশঙ্কা নেই। যদিও পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে সর্বনিম্ন তাপমাত্রা ১১ থেকে ১৩ ডিগ্রি, সেইসঙ্গে শহর কলকাতার পারদ ১২ থেকে ১৪ ডিগ্রির আশেপাশে ঘোরাফেরা করবে। এদিকে আজ ও আগামী দুদিন দক্ষিণবঙ্গের দুই জেলা যেমন দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সকাল থেকেই কালো মেঘে ঢেকে রয়েছে আকাশ। এদিকে আজ শহর কলকাতায় পারদ নামল ১৪ ডিগ্রিতে। তবে তিলোত্তমার আবহাওয়া একপ্রকার স্যাঁতস্যাঁতে। সিকিমে তুষারপাত হতে পারে আগামী দু-তিনদিন। অন্যদিকে দার্জিলিংয়ের উঁচু পার্বত্য এলাকাতেও তার প্রভাব পড়বে।

weather cold

আবহাওয়া দফতরের পূর্বাভাস বলেছ, আগামী কয়েকদিন সেই শীত আরও বাড়বে। বিশেষ করে দার্জিলিং-এর (Darjeeling) অবস্থা আরও খারাপ হবে। আবহাওয়ার এহেন মতিগতি দেখে রীতিমতো সকলেই ছুটছেন পাহাড়ের দিকে। চুটিয়ে ঠান্ডা উপভোগ করেছেন সেখানে।

সম্পর্কিত খবর