isl schedule derby date

Indiahood Desk

অক্টোবরে ডার্বি, ঘোষিত হল ISL-র সূচি! ইস্টবেঙ্গল, মোহনবাগানের প্রথম ম্যাচ কবে?

কলকাতাঃ ডুরান্ড কাপের মধ্যেই বেজে গেল ISL-র ডঙ্কা। কিছুদিন আগেই জানানো হয়েছিল যে, আগামী ১৩ সেপ্টেম্বর থেকে ইন্ডিয়ান সুপার লিগের আসর বসতে চলেছে। তবে, সেদিন ISL-র শিডিউল জারি করা হয়নি। এবার আর রাখঢাক না রেখে এ বছরের আইএসএলের সূচি ঘোষণা করা হল। গতবার ISL-র ফাইনালের দুই প্রতিদ্বন্দ্বী মোহনবাগান ও মুম্বই সিটি এফসির ম্যাচ দিয়ে ইন্ডিয়ান সুপার লিগের যাত্রা শুরু হবে।

ISL-এ ইস্টবেঙ্গল, মোহনবাগান ডার্বি

এবারের আইএসএলে মোহনবাগান, ইস্টবেঙ্গল ও মহামেডান কলকাতার তিন প্রধানই মাঠে নামছে। প্রথমে আর্থিক সমস্যার কারণে মহামেডানের আইএসএলে খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। তবে সৌরভ গাঙ্গুলির উদ্যোগে শ্রাচী গ্রুপ এগিয়ে আসায় মহামেডানের স্পনসরশিপ সমস্যা মিটেছে। এবার ময়দানের তিন প্রধানকেই ভারতের সবথেকে গুরুত্বপূর্ণ ফুটবল লিগে খেলতে দেখা যাবে। এবারের আইএসএলে ইস্টবেঙ্গল, মোহনবাগান ডার্বি হবে ১৯ অক্টোবর।

ISL-এ ইস্টবেঙ্গলের প্রথম ম্যাচ

   

১৩ সেপ্টেম্বর মোহনবাগানের প্রথম ম্যাচ হবে, ওদিকে ইস্টবেঙ্গল ১৪ সেপ্টেম্বর বেঙ্গালুরুর বিরুদ্ধে মাঠে নামবে। মহামেডান তাঁদের প্রথম ম্যাচ নর্থইস্ট ইউনাটেডের বিরুদ্ধে ১৬ তারিখ খেলবে। ১৯ অক্টোবর হবে প্রথম লেগের ডার্বি।

ISL-এ মিনি ডার্বি

ওদিকে তার আগে মিনি ডার্বিতে মহামেডানের বিরুদ্ধে ৫ অক্টোবর মাঠে নামবে মোহনবাগান। আরেকটি মিনি ডার্বি ইস্টবেঙ্গল বনাম মহামেডান ৯ নভেম্বর হবে। মোট ১৩টি দল এবার আইএসএলে অংশ নিচ্ছে। গতবারের চ্যাম্পিয়ন মোহনবাগান এবারও ভারত সেরা হওয়ার লক্ষ্যেই মাঠে নামবে।

ISL Schedule