বৃষ্টি অতীত, এই দিন থেকে বদলে যাচ্ছে দক্ষিণবঙ্গের আবহাওয়া! শীত নিয়ে জবর খবর

শীত (Winter) নিয়ে আর কোনও অভিযোগ নেই বাংলার (West Bengal) মানুষের। কারণ ডিসেম্বর মাসে একদিকে যখন ঠান্ডা না পড়া নিয়ে মানুষের হা হুতাশের শেষ ছিল না তখন জানুয়ারি মাসে মানুষ বলছে গরমটাই ঠিক ছিল। কারণ জানুয়ারি মাসের হাড় কাঁপানো ঠান্ডায় সকলের অবস্থা নাজেহাল।

তার সঙ্গে দোসর হয়েছে নাছোড়বান্দা বৃষ্টি ও ঘন কুয়াশা। সব মিলিয়ে ঠান্ডায় জুবুথুবু অবস্থা সকলের। গত ২৪ ঘণ্টায় দেশের পূর্বাঞ্চলে বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্ত বৃষ্টিপাত হয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে মাঝারি বৃষ্টিপাত এবং ওড়িশা, ঝাড়খণ্ড এবং বিহার ও ছত্তিশগড়ের কয়েকটি জায়গায় হালকা বৃষ্টিপাত হয়েছে। এদিকে শান্তি নিকেতনে ৩০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে, যা মাসিক গড়ের চেয়ে বেশি। বর্ধমান ও বহরমপুরেও ৫-৬ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

   

এদিকে ছত্তিশগড়ের বিলাসপুর এবং ওড়িশার রাউরকেল্লায় যথাক্রমে ১১ মিমি এবং ৯ মিমি পরিমাপ করা হয়েছে। এদিকে আলিপুর আবহাওয়া অফিস জানাচ্ছে, দক্ষিণবঙ্গ (South Bengal) ও উত্তরবঙ্গে (North Bengal) কাঁপুনি বজায় থাকবে। যদিও আগামীকাল থেকে আবহাওয়ার (Weather) উন্নতি হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে। এছাড়া তীব্র কুয়াশার সতর্কতা জারি করা হয়েছে বীরভূম মুর্শিদাবাদ নদিয়া ও বর্ধমান-সহ সংলগ্ন এলাকায়। হালকা থেকে মাঝারি কুয়াশা থাকার কথা কলকাতা-সহ রাজ্যের বাকি জেলাতে।

cold

পশ্চিম মেদিনীপুরে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৪ ডিগ্রি এবং সর্বনিম্ন থাকবে ১৪ ডিগ্রি। দুই ২৪ পরগণায় সর্বোচ্চ তাপমাত্রা ২২ ডিগ্রি এবং সর্বনিম্ন ১৬ ডিগ্রি, কলকাতা ২২ ডিগ্রি, ১৬ ডিগ্রি, পূর্ব মেদিনীপুরে ২৫ ডিগ্রি, ১৫ ডিগ্রি, হুগলিতে ২২ ডিগ্রি, ১৬ডিগ্রি, পুরুলিয়ায় ২৫ ডিগ্রি, ১০ ডিগ্রি, পশ্চিম মেদিনীপুরে ২৪ ডিগ্রি, ১৪ ডিগ্রি, ঝাড়গ্রামে ২৪ ডিগ্রি, ১৪ ডিগ্রি, পশ্চিম বর্ধমানে ২৪ ডিগ্রি, ১২ ডিগ্রি, বাঁকুড়ায় ২৪ ডিগ্রি, ১৩ ডিগ্রি, বীরভূমে ২৩ ডিগ্রি, ১২ ডিগ্রি, নদিয়ায় ২২ ডিগ্রি, ১২ ডিগ্রি, মুর্শিদাবাদে ২২ ডিগ্রি, ১২ ডিগ্রি, তাপমাত্রা থাকবে।

সম্পর্কিত খবর