দিঘা, পুরী ফেল! হাওড়া থেকে ট্রেনে চেপে চলে যান কাছের এই সৈকতে, ১২০০ টাকায় সব কমপ্লিট

রোজকার ব্যস্ত জীবন থেকে আপনিও কি হাঁপিয়ে উঠেছেন? আপনিও কি মুক্তির পথ খুঁজছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। বর্তমানে শীতের মরসুম চলছে। আর এই শীতের মরসুমে বাঙালির মন ঘুরতে যাওয়ার জন্য উড়ু উড়ু করছে। কিন্তু কোথায় যাওয়া যায় সেই নিয়ে ভ্রমণ প্রিয় বাঙালির মধ্যে বরাবরই দোনামনা কাজ করে।

আবার অনেকেই আছেন যারা বেশি খরচ করতে চান না, অথচ কয়েকটা দিন একটু নিরিবিলিতে কাটাতে চান। সে ক্ষেত্রে কোথায় যাওয়া যায় সেই নিয়ে শুরু হয় বিস্তর প্ল্যান। আপনিও কি কলকাতার (Kolkata) আশেপাশে কোথাও ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন? বিশেষ করে কোনও সমুদ্র সৈকতে যাওয়ার প্ল্যান করছেন? তাহলে আপনিও এই উইকেন্ডে ঘুরে আসতে পারেন বাগদা বিচ (BAGDA SEA BEACH) থেকে।

   

এই জায়গাটি দূরত্ব কলকাতা থেকে মাত্র কয়েক ঘন্টার ট্রেনে করে হোক অথবা আপনার নিজস্ব যদি যানবাহন থাকে তাহলে আপনি অনায়াসেই এই সুন্দর সমুদ্র সৈকতটি থেকে ঘুরে আসতে পারেন।ছোটখাটো ভ্রমণ বা সপ্তাহান্তে ছুটি কাটানোর জন্য অফবিট পর্যটন গন্তব্য হিসেবে এখন অনেকেই বাগদা বিচ বা ডুবলাগড়ি বিচে (Dublagadi Sea Beach) ঘুরে আসতে চান। বাগদা সৈকত বর্তমানে কম পরিচিত সৈকতগুলির মধ্যে একটি যা এখনও তার সৌন্দর্য ধরে রেখেছে।

সৈকতটিতে আপনি প্রচুর মজা করতে পারবেন এবং এখানে আপনি ক্যাম্পিংয়েরও আনন্দ উপভোগ করতে পারবেন। এই জায়গাটি অবশ্যই আপনার হৃদয় কেড়ে নেবে। বাগদা সমুদ্র সৈকত কলকাতা থেকে ২৪৫ কিলোমিটার দূরে অবস্থিত। এটি সাম্প্রতিক সময়ে বালেশ্বরের অন্যতম জনপ্রিয় পর্যটন কেন্দ্র হয়ে উঠছে।

bagda beach

গাড়িতে অবশ্য খুব বেশি সময় লাগবে না, মাত্র ১ ঘন্টা ১৫ মিনিট এর রাস্তা অতিক্রম করলেই পৌঁছে যাবেন আপনার গন্তব্যে। এখানের বিশেষত্ব হলো সেখানে গিয়ে আপনি থাকতে পারেন এক অপূর্ব বিচ ক্যাম্পে। একদম ঘরোয়া খাবার এবং সঙ্গে সমুদ্রের আনন্দ নিতে আপনি এখানে ঘুরতে আসতেই পারেন।

খরচ কত :
১) টেন্ট- ১২০০ টাকা প্রতি জন (৪ বার খাবারের ব্যবস্থা সহ)
২) কমন বাথ কটেজ- ১০০০ টাকা প্রতি জন।
৩) অ্যাটাচ বাথ- ১৫০০ টাকা জন প্রতি। খাওয়ার টাকা দিতে হবেনা আলাদা করে। অপনার সাথে বাচ্চা থাকলে তার জন্য ৫০% টাকা দিলেই হবে ।

এখন নিশ্চিয়ই ভাবছেন এখানে পৌঁছবেন কী করে? তাহলে আপনাদের জানিয়ে রাখি, হাওড়া থেকে প্রথমে আপনাকে ফলকনামা এক্সপ্রেস করে ৩ ঘন্টা পরেই পৌঁছে যাবেন ওড়িশার বালাসরে। এরপর আপনাকে গাড়ি ভাড়া করে পৌঁছাতে হবে বাগদা বিচ।

সম্পর্কিত খবর