থাকা, খাওয়া ফ্রি! খুব সস্তায় থাইল্যান্ড নিয়ে যাচ্ছে IRCTC! লাগবে মাত্র এত টাকা

আপনিও কি এই মাসে বিদেশে ঘুরতে যাওয়ার পরিকল্পনা করছেন অথচ বাজেট এবং হাতে ছুটি নেই? তাহলে আপনার জন্য রইল আজকের এই প্রতিবেদনটি। হাতেগোনা আর মাত্র কয়েকটা দিন বাকি, তারপরেই এসে যাবে ২৬ শে জানুয়ারি।

২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবস (Republic Day) পড়েছে শুক্রবার। অর্থাৎ আপনার জন্য সোনায় সোহাগা দিন। কারণ বহু জায়গায় শনি ও রবিবার দুদিন ছুটি থাকে। আপনারও অফিসে যদি শনি ও রবিবার ছুটি থাকে তাহলে আপনার জন্য রইল দারুন খবর। যেহেতু শুক্রবার ২৬শে জানুয়ারি পড়েছে শুক্রবার সেক্ষেত্রে আপনি হাতে পাচ্ছেন আরো দুটো দিন ছুটি অর্থাৎ শনি ও রবি।  আপনিও যদি এই ছুটির দিনে বিদেশ ভ্রমণের পরিকল্পনা করেন, তবে আইআরসিটিসি (Indian Railway Catering and Tourism Corporation) আপনার জন্য সেরা ট্যুর প্যাকেজ নিয়ে এসেছে।

   

হ্যাঁ ঠিকই শুনেছেন। ভ্রমণপিপাসুদের জন্য এবার আইআরসিটিসি (IRCTC) ২৪ জানুয়ারি থেকে থাইল্যান্ডে ৬ দিনের ট্যুর প্যাকেজ দিচ্ছে। আপনি যদি আগামী সপ্তাহে ভ্রমণের পরিকল্পনা করেন তবে আপনি আইআরসিটিসির বাজেট থাইল্যান্ড (Thailand) ট্যুর প্যাকেজটি বেছে নিতে পারেন।

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC) বাজেটে থাইল্যান্ডে ট্যুর প্যাকেজ দিচ্ছে। আইআরসিটিসি আপনাকে ২৪ জানুয়ারি ২০২৪ থেকে থাইল্যান্ডের ৬ দিন ৫ রাতের ট্যুর প্যাকেজ অফার করছে। ২৬ জানুয়ারির সাপ্তাহিক ছুটিতে ২ দিনের ছুটি নিয়ে আপনি এই ট্রিপটি উপভোগ করতে পারবেন। এই ট্যুর প্যাকেজটি কলকাতা থেকে পাওয়া যাচ্ছে।

thailand

আইআরসিটিসি মুম্বই, লখনউ, কলকাতা থেকে থাইল্যান্ড পর্যন্ত ট্যুর প্যাকেজ অফার করছে। আপনার সব খরচ এই প্যাকেজের মধ্যেই অন্তর্ভুক্ত করা হয়। তবে আপনার ব্যক্তিগত খরচ আপনাকে নিজেই বহন করতে হবে। এই ট্যুর প্যাকেজে স্থানীয়ভাবে ঘুরে বেড়ানোর জন্য বাস সার্ভিসের ব্যবস্থা করা হবে। থাইল্যান্ড দিচ্ছে ৫ রাত ও ৬ দিনের ট্যুর প্যাকেজ। থাইল্যান্ড, ব্যাংকক ও পাট্টায়া এই প্যাকেজে থাকছে। আপনি একটি স্থানীয় ট্যুর গাইডও পাবেন।

কলকাতা থেকে থাইল্যান্ড ট্যুর প্যাকেজ

আইআরসিটিসি থাইল্যান্ড ট্যুর প্যাকেজ কলকাতা থেকে শুরু হবে। আইআরসিটিসির ওয়েবসাইট অনুযায়ী, যদি কোনও ব্যক্তি ভ্রমণ করেন তবে আপনাকে ৫৬,১০০ টাকা দিতে হবে। যদি ২ জন যেতে চায়, তাহলে প্রত্যেককে ৪৯,০০০ টাকা দিতে হবে। এমনকি ৩ জনের জন্য ট্যুর প্যাকেজ নিলেও প্রতি জনের জন্য দিতে হবে ৪৯ হাজার টাকা। আরও বিস্তারিত জানতে আপনি https://irctctourism.com/ অফিসিয়াল ওয়েবসাইটটি দেখে নিতে পারেন।

সম্পর্কিত খবর