দিন শেষ Samsung, OnePlus-র! ধামাকা করবে এই স্মার্টফোন, রয়েছে চমকপ্রদ ফিচার্স

আপনিও কি নতুন স্মার্টফোন (Smartphone) কেনার পরিকল্পনা করছেন? তাহলে আপনার জন্য রইল এক দুর্দান্ত খবর। এই খবরটি শুনে একদিকে যেমন আপনি খুশি হবে তখন অন্যদিকে চিন্তা বাড়বে Samsung, Apple, OnePlus-এর মতো বড় বড় ফোন কোম্পানিগুলির।

আর এই কোম্পানিগুলির চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে গুগল (Google)। জানা যাচ্ছে, একটি দুর্দান্ত ফোন লঞ্চ করে সকলের নজর কাড়তে চলেছে গুগল। ২০২৩ সালের অক্টোবরে পিক্সেল ৮ সিরিজ লঞ্চ করেছিল টেক জায়ান্ট গুগল। নতুন পিক্সেল সিরিজ আসার পর খুব বেশি দিন হয়নি, তবে এবার আসছে পিক্সেল ৯ সিরিজ (Google’s Pixel 9)।

   

নতুন পিক্সেল স্মার্টফোন স্যামসাং, ওয়ানপ্লাস ও অ্যাপলের উত্তেজনা বাড়াতে পারে। Google Pixel 9 সিরিজে অনেক শক্তিশালী ফিচার দিতে পারে প্রতিষ্ঠানটি। প্রসঙ্গত, চলতি বছরের শেষের দিকে পিক্সেল ৯ সিরিজ লঞ্চ করতে পারে গুগল। লঞ্চ ইভেন্টের জন্য এখনও অনেক দিন আছে, তবে এখন থেকেই এই সিরিজ নিয়ে আলোচনা শুরু হয়েছে।  Google Pixel 9 সিরিজে, কোম্পানি দুটি স্মার্টফোন লঞ্চ করবে যার মধ্যে Google Pixel 9 এবং Google Pixel 9 pro অন্তর্ভুক্ত থাকবে। এবার গুগল পিক্সেল ৯ প্রো নিয়ে একটি বড় আপডেট এসেছে।

গুগল পিক্সেল ৯ প্রো এর সর্বশেষ রেন্ডারে এর ডিজাইন প্রকাশ করা হয়েছে। ফাঁস হওয়া কিছু তথ্য থেকে জানা যায় যে Google Pixel 9 pro-এর পিছনের প্যানেলটি একটি ফ্ল্যাট ডিজাইনের সাথে আসতে পারে। এবার কোম্পানি তাদের ক্যামেরা মডিউলেও বড় পরিবর্তন আনতে পারে। ব্যবহারকারীরা স্মার্টফোনের ডান পাশে পাওয়ার বাটন ও ভলিউম রকার পাবেন। পিক্সেল ৯ প্রো মেটাল বডির সঙ্গে দেওয়া হতে পারে। এতে নিচের দিকে একটি সিম স্লট দেওয়া যাবে। ইউএসবি-সি পোর্ট এবং স্পিকার গ্রিল নীচের দিকে সরবরাহ করা হতে পারে।

google pixel

প্রো মডেলে, ব্যবহারকারীরা একটি বেজেললেস স্ক্রিন পেতে পারেন, যা ভিডিও অভিজ্ঞতা উন্নত করতে চলেছে। স্যামসাং, অ্যাপল ও ওয়ানপ্লাসের সঙ্গে পাল্লা দিতে এবার পিক্সেল ৯ সিরিজের ক্যামেরায় বড় ধরনের পরিবর্তন আনতে যাচ্ছে গুগল। গুগল পিক্সেল ৯ প্রোতে এবার প্রো মডেলে একসঙ্গে তিনটি ক্যামেরা সেন্সরও দেখতে পাবে প্রতিষ্ঠানটি। প্রাইমারি ক্যামেরা সেন্সরটি আগের চেয়ে আকারে বড় হতে পারে, ফলে কম আলোতেও আগের চেয়ে বেশি কোয়ালিটিতে ছবি তোলা যাবে। প্রো মডেলের ক্যামেরা সেন্সরটি পরিবর্তনশীল অ্যাপারচারের সাথে আসতে পারে। ক্যামেরা সেটআপে ব্যবহারকারীরা একটি লেন্স আল্ট্রা ওয়াইড এবং টেলিফোটো বৈশিষ্ট্যগুলির সাথে একটি লেন্স পেরিস্কোপ পেতে পারেন।

সম্পর্কিত খবর