লাগে একদম কম পেট্রোল, হু হু করে বিক্রি হচ্ছে এই মোটরসাইকেল! মাইলেজ পাগল করে দেবে

ভারতে (India) ভালো মাইলেজযুক্ত বাইকের জন্য পাগল সকলে। এ কারণেই দেশে সবচেয়ে বেশি বিক্রি হয় ১২৫ সিসির বাইক। যদিও বাজারে অনেক ১২৫ সিসি মোটরসাইকেল (Motorcycle) বিক্রি হয়, তবে এর মধ্যে মাত্র কয়েকটি আপনাকে দুর্দান্ত পারফরম্যান্সের সাথে আরও ভাল মাইলেজ (Mileage) দেয়। বর্তমানে হোন্ডা এসপি ১২৫ (Honda CB Shine 125 SP) দেশের সর্বাধিক বিক্রিত ১২৫ সিসি বাইক।

সম্প্রতি প্রতিষ্ঠানটি এর একটি নতুন সংস্করণ লঞ্চ করেছে, যা দেখে মানুষ বুলেট কেনার পরিকল্পনা বাতিল করতে শুরু করেছেন। হ্যাঁ ঠিকই শুনেছেন আপনি। বর্তমানে Royal Enfield বাইকের জনপ্রিয়তা রয়েছে বাইক প্রেমীদের মধ্যে। কিন্তু ধীরে ধীরে সকলের মধ্যে বিশেষ করে যারা বাইক পছন্দ করেন তাঁরা  Honda SP125 কেনার প্রতি ধীরে ধীরে ঝুঁকতে শুরু করেছেন।

   

আপনিও কি বাইকপ্রেমী? আপনিও কি সম্প্রতি ভালো বাইক কেনার কথা ভাবনা চিন্তা করছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। বর্তমানে তিন রকম ভ্যারিয়েন্টে পাওয়া যাচ্ছে Honda SP125। মিলছে সাত রকমের রঙে। যেমন স্পোর্টস এডিশনে দুটি রঙ যোগ হয়েছে। সেগুলি হল ডিসেন্ট ব্লু মেটালিক এবং হেভি গ্রে মেটালিক। অন্যদিকে দিকে, ড্রাম এবং ডিস্ক ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে কালো, ম্যাট অ্যাক্সিস গ্রে মেটালিক, ইম্পেরিয়াল রেড মেটালিক, পার্ল সাইরেন ব্লু এবং ম্যাট মার্ভেল ব্লু মেটালিক রঙে।

হোন্ডা এসপি ১২৫ স্পোর্টস সংস্করণে একটি নতুন বডি গ্রাফিক্স রয়েছে। এই বাইকের ফুয়েল ট্যাঙ্ক, সাইড প্যানেল, হেডল্যাম্প ভাইজারে নতুন রঙিন গ্রাফিক্স দেওয়া হয়েছে। এ ছাড়া অ্যালয় চাকায় রঙিন আস্তরণও দেওয়া হয়েছে। বাইকটিকে স্পোর্টি করতে সাইলেন্সার ছোট করেছে প্রতিষ্ঠানটি। এ ছাড়া বাইকটির ডিজাইন ও স্ট্যান্ডার্ড ফিচারে কোনো পরিবর্তন আনা হয়নি। বাইকটিতে ফুল এলইডি হেডলাইট এবং ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে, যা ফুয়েল ইন্ডিকেটর, স্পিড ইন্ডিকেটর, টাইম, ট্রিপ এবং গিয়ার পজিশন সহ অনেক তথ্য সরবরাহ করে। আরও ভাল ব্রেকিংয়ের জন্য বাইকটিতে একটি সিঙ্গেল ডিস্ক ব্রেক ও রয়েছে।

bike honda

প্রতি মাসে গড়ে ৫০০ কিমি চালালে Honda SP125-এর জন্য প্রতি মাসে খরচ হবে ৭৮৪ টাকা। কোম্পানির তরফে জানানো হচ্ছে, এই Honda SP125 মোটরবাইকে দেওয়া হয়েছে 123.94cc-র সিঙ্গল সিলিন্ডার, এয়ার-কুলড মোটর যা 7,500rpm-এ 10.7bhp এবং 6,000rpm-এ 10.9Nm-এর সর্বোচ্চ টর্ক জেনারেট করতে পারে। এই মডেলে অনবোর্ড ডায়গনস্টিক সিস্টেমও দেওয়া হয়েছে।

আপনিও কি কলকাতার বাসিন্দা? বাইকপ্রেমী? তাহলে কলকাতায় এই বাইকের দাম কত জেনে রাখুন। জানা যাচ্ছে, কলকাতায় Honda SP 125-এর অন রোড দাম শুরু হচ্ছে ১.০২ লক্ষ টাকা থেকে, যার মধ্যে রয়েছে RTO চার্জ ১০,২০৯ টাকা, বিমা খরচ ৬,০৬৫ টাকা। এছাড়া এক্স-শোরুম মূল্য ৮৬,১২৩ টাকা। এরইসঙ্গে SP 125 টপ মডেল অন রোডের দাম ১.০৭ লক্ষ যখন এর এক্স-শোরুম মূল্য ৯০,৬৭৩। SP 125 ইএমআইতেও কেনা যায়। এর জন্য ইএমআই হিসেবে ২,৪৮১ টাকা গুণতে হবে প্রতি মাসে।

সম্পর্কিত খবর