কবে থেকে ‘ফার্স্ট ক্লাস লোকাল ট্রেন’ পরিষেবা শিয়ালদহ লাইনে? দিনক্ষণ ঘোষণা রেলের

যত সময় এগোচ্ছে ততই রেল নিয়ে এক্সপেরিমেন্ট এর শেষ নেই ভারতীয় রেলের (Indian Railways)। প্রত্যেকদিন নিত্য যাত্রীদের কিভাবে আরো উন্নত সুযোগ-সুবিধা দেওয়া যায় তা নিয়ে চেষ্টা চালিয়েই যাচ্ছে রেল। বিগত কয়েক বছরে ভারতীয় রেলের চেহারায় এক প্রকার বদলে দেওয়া হয়েছে।

কেউ হয়তো ভাবতেও পারেনি ভারতের বুকে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের মতন কোনও প্রিমিয়াম ট্রেন চলতে পারে। এছাড়া নিত্য নতুন একের পর এক রেল রুটেরও সূচনা ঘটছে, বিশেষ করে বাংলায়। তবে এবার যাত্রীদের জন্য রইল আরো একটি বড় সুখবর। বিশেষ করে আপনিও যদি শিয়ালদহ ডিভিশনের (Sealdah) যাত্রী হয়ে থাকেন তাহলে তো আপনার জন্য অপেক্ষা করছে সোনায় সোহাগা খবর।

শিয়ালদহ লাইনে ফার্স্ট ক্লাস লোকাল

   

অবশেষে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে শিয়ালদহ থেকে শুরু হতে চলেছে এসি কোচ যুক্ত লোকাল ট্রেন (Sealdah AC Local Train)। হ্যাঁ শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এবার দিনক্ষণ ঘোষণা করে দিল পূর্ব রেল (Eastern Railway Zone), যা শুনে খুশিতে লাফাচ্ছেন লোকাল ট্রেনের যাত্রীরা। আপনিও কি জানতে চান কবে থেকে ট্রেনের পথ চলা শুরু হবে?

এই বিষয়ে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে আজ রবিবার অর্থাৎ ২৮ জানুয়ারি প্রথম শ্রেণির কামরা থাকা লোকাল ট্রেনকে সবুজ পতাকা দেখানো হবে। যা মাতৃভূমি লোকালে যুক্ত করা হচ্ছে বলে পূর্ব রেলের তরফে জানানো হয়েছে। শোনা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে আজ রবিবার সকাল ১০ টা ৪৫ মিনিট নাগাদ রানাঘাট থেকে প্রথম শ্রেণির কামরা থাকা মাতৃভূমি লোকালের যাত্রার সূচনা করবেন স্থানীয় সাংসদ জগন্নাথ সরকার। রানাঘাট-শিয়ালদহ শাখার মাতৃভূমি লোকালে ওই প্রথম শ্রেণির কামরা যুক্ত করা হয়েছে।

ac local

সূত্রের খবর, রেলের তরফে কোনও নির্দিষ্টভাবে কিছু জানানো না হলেও রানাঘাট-শিয়ালদহ শাখার দুটি মাতৃভূমি লোকালে প্রথম শ্রেণির কামরা যুক্ত করা হচ্ছে।এই ট্রেনে আরও আরামদায়ক আসন থাকবে, কুশন, ম্যাট-আচ্ছাদিত মেঝে, দেয়ালে চিত্রকর্ম এবং উন্নত নান্দনিকতা থাকবে, যা সকলের ট্রেনে ভ্রমণের আনন্দকে কয়েক গুণ বুস্ট আপ করে দেবে।

সম্পর্কিত খবর