বিদ্যুৎ দফতরে চাকরির সুবর্ণ সুযোগ! কর্মী নিয়োগ করছে পশ্চিমবঙ্গ সরকার, মিলবে মোটা মাইনে

আপনিও কি চাকরি (Job) খুঁজছেন? আপনিও কি পশ্চিমবঙ্গের (West Bengal) বাসিন্দা? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। আপনার এবার চাকরির জন্য হন্যে হয়ে রাস্তায় ঘোরার দিন শেষ কারণ রাজ্যের বিদ্যুৎ দপ্তরে (Electric Department) একাধিক পদে কর্মী নিয়োগ (Recruitment) করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal)। সব মিলিয়ে মোট ১৮টি পদে কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার।

ডাব্লুবিএসইডিসিএল (West Bengal State Electricity Distribution Company Limited) ডেপুটি চিফ সিকিউরিটি অফিসার (ডেপুটি সিএসও), স্পেশাল অফিসার (এসএন্ড এলপি), সিকিউরিটি অফিসার, চিফ ল্যান্ড অফিসার (সিএলও), স্পেশাল অফিসার এবং সিনিয়র প্রাইভেট সেক্রেটারির ১৮টি পদে নিয়োগ করছে। উল্লিখিত পদের জন্য শূন্যপদগুলি চুক্তিভিত্তিক। যোগ্য এবং আগ্রহী প্রার্থীরা কেবলমাত্র পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বিতরণ সংস্থা লিমিটেড (ডাব্লুবিএসইডিসিএল) এর অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে পারবেন।

   

চাকরিপ্রার্থীদের সুবিধার্থে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা ও অন্যান্য বিবরণ সংক্ষেপে জানানো হল। অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী, ডেপুটি চীফ সিকিউরিটি অফিসার ১ জন, স্পেশাল অফিসার ৬ জন, নিরাপত্তা কর্মকর্তা ২ জন, চীফ ল্যান্ড অফিসার (সিএলও) ১ জন, স্পেশাল অফিসার ৩ জন এবং
সিনিয়র প্রাইভেট সেক্রেটারির পদের জন্য ৫ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা:- অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীদের অবশ্যই স্নাতক ডিগ্রি থাকতে হবে।অভিজ্ঞতা: ডেপুটি চিফ সিকিউরিটি অফিসার (ডেপুটি সিএসও): অবসরপ্রাপ্ত সরকারি, অতিরিক্ত পুলিশ সুপারিনটেনডেন্ট বা সমতুল্য পদমর্যাদার কর্মকর্তা।

power

স্পেশাল অফিসার (এসএন্ডএলপি): এসডিপিও/ডেপুটি সুপারিনটেনডেন্ট বা অবসরপ্রাপ্ত ইন্সপেক্টর অফ পুলিশ পদমর্যাদার অবসরপ্রাপ্ত সরকারি আধিকারিক।

সিকিউরিটি অফিসারঃ- অ্যাসিস্ট্যান্ট পদমর্যাদার অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা। কমান্ড্যান্ট বা সহকারী।

চিফ ল্যান্ড অফিসার (সিএলও):- পশ্চিমবঙ্গ সরকারের ভূমি বিভাগের অবসরপ্রাপ্ত আধিকারিকদের ডেপুটি সেক্রেটারি/ডিএলএলআরও/এসআরও-আই/ স্পেশাল এলএও হিসাবে কমপক্ষে ২ বছর কাজ করার থাকতে হবে।

স্পেশাল অফিসার:- ভূমি দপ্তর, পশ্চিমবঙ্গ সরকারের অবসরপ্রাপ্ত আধিকারিক, যাঁদের ডেপুটি ডিএল অ্যান্ড এলআরও/এসআরও-আই/এসআরও-আই/এসআরও-আই/ অতিরিক্ত এলএও হিসাবে কমপক্ষে ২ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

সিনিয়র প্রাইভেট সেক্রেটারি:- স্টেনোগ্রাফার/পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট/প্রাইভেট সেক্রেটারি হিসেবে সরকারি/আধা সরকারি/পিএসইউতে ন্যূনতম ১ বছরের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা:- ন্যূনতম ৬২ বছর।

প্রার্থীদের শূন্যপদের সংখ্যার সাথে সামঞ্জস্য রেখে সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হবে। যে প্রার্থীরা নির্ধারিত যোগ্যতার মানদণ্ড পূরণ করে এবং যাচাইকরণের পর্যায়টি সম্পূর্ণ করে তাদের ব্যক্তিগত সাক্ষাত্কারের জন্য সংক্ষিপ্ত তালিকাভুক্ত করা হবে। কলকাতার সল্টলেকের বিদ্যুৎ ভবনে ব্যক্তিগত ইন্টারভিউতে অংশ নেওয়ার জন্য প্রার্থীদের ব্যক্তিগতভাবে সমস্ত খরচ বহন করতে হবে। কোনও ভ্রমণ ভাতা গ্রহণযোগ্য হবে না। নিয়োগ নীতি এবং WBSEDCL-এর অন্যান্য নিয়ম ও নির্দেশিকা অনুসারে মেধা অনুযায়ী নিয়োগ করা হবে।

আবেদন জানানোর শেষ তারিখ ১২ ফেব্রুয়ারি, ২০২৪।

পরীক্ষার / সাক্ষাত্কারের সঠিক তারিখ, সময় এবং স্থান যথাযথভাবে যোগ্য প্রার্থীদেরও জানানো হবে এবং এই জাতীয় তথ্য পশ্চিমবঙ্গ রাজ্য বিদ্যুৎ বিতরণ সংস্থা লিমিটেডের অফিসিয়াল ওয়েবসাইটেও পাওয়া যাবে।

প্রার্থীদের নির্বাচনের নিয়ম, যোগ্যতার মানদণ্ড এবং অন্যান্য বিবরণ সম্পর্কে আরও তথ্যের জন্য, দয়া করে অফিসিয়াল ওয়েবসাইট https://www.wbsedcl.in/irj/go/km/docs/internet/new_website/careers.html -এ যান।

সম্পর্কিত খবর