পাড়ায় পাড়ায় রেশন দোকান, আয়ের সুযোগ দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার! খরচ মাত্র হাজার টাকা

আপনিও কি পশ্চিমবঙ্গের (West Bengal) বাসিন্দা? আপনিও কি মোটা টাকা রোজগারের (Income) স্বপ্ন দেখেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। কারণ এবার পশ্চিমবঙ্গ সরকার (Government Of West Bengal) সকলের জন্য এমন একটি বিষয় নিয়ে এসেছে যেখানে যে কেউ চাইলে সহজেই মোটা টাকা রোজগার করতে পারবেন।

বস্তুত সকলকে একটি বড় সুযোগ দিচ্ছে সরকার। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কীভাবে মোটা টাকা রোজগার করা সম্ভব হবে? তাহলে বিস্তারিত জানতে আর দেরী না করে ঝটপট পড়ে ফেলুন এই প্রতিবেদনটি। রেশন বহু সাধারণ মানুষের জীবনের একটু গুরুত্বপূর্ণ বিষয়। বহু বাড়ি এমন রয়েছে যেখানে একদিন রেশন (Ration) না পেলে সমস্যায় পড়তে হয়। এদিকে এই রেশন পেতে আমাদের যাদের দ্বারস্থ হতে হয় তাঁরা হল রেশন ডিলাররা। এবার এই রেশন ডিলারদের নিয়েই বড় সিদ্ধান্তের পথে হাঁটল সরকার।

   

জানা গিয়েছে, এবার রাজ্যে বহু রেশন ডিলারকে নিয়োগ করা হবে। রাজ্যের কয়েকটি জেলায় মোট প্রচুর রেশন ডিলার নিয়োগ করা হবে।  সম্প্রতি এই মর্মে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য দফতরের তরফে রেশন ডিলার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্য সরকারের খাদ্য ও সরবরাহ দফতরের তরফ থেকে যে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে, সেই অনুযায়ী এখন রাজ্যের ৮৯ জায়গায় নতুন রেশন ডিলার নিয়োগ করা হবে।

এখন নিশ্চয়ই ভাবছেন যে এই কাজের জন্য আবেদন করতে হলে কী কী যোগ্যতা জরুরী? বা কোথায় আবেদন করতে হবে? তাহলে আপনাকে বিস্তারিত জানতে https://food.wb.gov.in/food/Digitalportal/ApplyNewFPS_Dashboard.aspx ওয়েবসাইটে যেতে হবে। কেউ যদি অনলাইনে আবেদন করতে চায়, তাহলে ইচ্ছুক প্রার্থীকে https://food.wb.gov.in/food/Digitalportal/index.aspx  ওয়েবসাইটে ক্লিক করতে হবে।

ration strike

জানা যাচ্ছে, আবেদন করার সময় প্রথমেই একটি মোবাইল নম্বর দিতে হবে এবং সেই মোবাইল নম্বরে একটি ওটিপি আসবে। ওটিপি আসার পর সেই ওটিপি নির্দিষ্ট জায়গায় দিয়ে পরবর্তী পর্যায়ে যেতে হবে। এরপরের স্টেপ হল, যে পেজ খুলবে সেখানে আবেদন করার জায়গা পাওয়া যাবে এবং তারপর নতুন একটি পেজ খুলবে। যেখানে পরপর থাকা সমস্ত কিছু পূরণ করে আবেদন করতে হবে। আবেদন করার জন্য আপনাকে ১০০০ টাকা ফি দিতে হবে। ফলে আর দেরী না করে আজই আবেদন করে ফেলুন।

সম্পর্কিত খবর