হয়ে গেল বড় ঘোষণা! কেন্দ্রীয় হারে DA পশ্চিমবঙ্গ সরকারের কর্মীদের, মিলবে এই দিন থেকে

রাজ্যে রাজ্যে বাড়ছে ডিএ বা মহার্ঘ্য ভাতা (Dearness allowance)। নতুন বছর শুরু হওয়ার আগে বাংলাতেও (West Bengal) DA বাড়ানোর ঘোষণা করা হয়েছে পশ্চিমবঙ্গ সরকারের (Government Of West Bengal) তরফে। সংগ্রামী যৌথ মঞ্চের তরফে দফায় দফায় DA নিয়ে বিক্ষোভ দেখানোর মাঝে ২০২৪ থেকে পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীদের (Employee) মহার্ঘ ভাতা ৪ শতাংশ বাড়ানো হবে বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

২৫ ডিসেম্বরের আগে কলকাতায় ক্রিসমাস কার্নিভালের উদ্বোধনী অনুষ্ঠানে এই ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গের সরকারি কর্মচারীরা DA বৃদ্ধির দাবিতে প্রায় এক বছর ধরে আন্দোলন করছেন। যদিও এই ডিএ বৃদ্ধি নিয়ে মোটেই খুশি নন সরকারী কর্মীরা। অনেকে বলছেন, এই ভিক্ষা চাই না। সকলের একটাই দাবি, কেন্দ্রীয় হারে ও বকেয়া দাবি দ্রুত মেটাতে হবে।

   

এদিকে এসবের মাঝে ডিএ নিয়ে বিস্ফোরক মন্তব্য করে সকলের মধ্যে শোরগোল ফেলে দিলেন বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)। সকলের কার্যত চমকে গিয়েছেন শুভেন্দুর বক্তব্য শুনে। তিনি জানিয়ে দিলেন, বিজেপি বাংলায় ক্ষমতায় এলে কেন্দ্রীয় হারে DA দেওয়া হবে রাজ্যের সরকারি কর্মী-শিক্ষক-পেনশনারদের। হ্যাঁ একদম ঠিক শুনেছেন আপনি।

suvendu adhikari

গতকাল যাদবপুরের বুকে দাঁড়িয়ে শুভেন্দু অধিকারী জানান, “বিজেপি ক্ষমতায় এলে কেন্দ্রীয় ও রাজ্য কর্মচারীদের মধ্যে ডিএ বৈষম্য দূর করা হবে।  রাজ্যে বিজেপি ক্ষমতা এলেই ক্যাবিনেটে প্রথম এই সিদ্ধান্তই নেওয়া হবে যে, সবাই যেন কেন্দ্রীয় হারে DA পান। এটা কথা দিলাম। রাজ্য সরকারের বিভাগগুলিতে সমস্ত শূন্যপদ সুষ্ঠু ও স্বচ্ছ পদ্ধতিতে পূরণ করা হবে।  বিজেপি এই রাজ্যে শিল্প আনবে। শুধু তাই নয়, যত চাকরি প্রার্থী আছে, তাদের চাকরি দেওয়া হবে। এই প্রতিশ্রুতি দিচ্ছি। বাংলার পরিস্থিতি সবাই জানে।‘

সম্পর্কিত খবর