ফের রেল দুর্ঘটনা, লাইন থেকে ছিটকে গেল যাত্রীবাহি ট্রেনের ইঞ্জিন

Indiahood Desk

ফের রেল দুর্ঘটনা, লাইন থেকে ছিটকে গেল যাত্রীবাহি ট্রেনের ইঞ্জিন

শ্বেতা মিত্রঃ আবারও দেশে বড় রকমের রেল দুর্ঘটনা ঘটে গেল। রেললাইন থেকে ছিটকে গেল যাত্রীবাহী ট্রেনের ইঞ্জিন। বর্তমান সময়ে দেশে যেন ট্রেন দুর্ঘটনা আর ধারাবাহিকতা যেন থামতেই চাইছে না প্রায় প্রতিদিন এই দেশের কোনও না কোনও জায়গায় হয় যাত্রীবাহী ট্রেন দুর্ঘটনার কবলে পড়ছে নয়তো মালগাড়ি উল্টে যাচ্ছে। শুধু তাই নয়, ইচ্ছা করে ট্রেন দুর্ঘটনা ঘটানোরও চেষ্টা করা হচ্ছে। এসবের মাঝেই এবার বিহারে বড়সড় রেল দুর্ঘটনা ঘটে গেল। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে সাধারণ মানুষের মধ্যে।

বিহারে রেল দুর্ঘটনা

জানা গিয়েছে, শনিবার রাতে মুজফফরপুর-পুনে স্পেশাল ট্রেনের ইঞ্জিন মুজফফরপুর জংশনে শান্টিং লাইনে লাইনচ্যুত হয়। মুজফফরপুর জংশন রেলওয়ে স্টেশনে পুনে স্পেশাল শনিবার (২১ সেপ্টেম্বর) মুজফফরপুর জংশনে আসার সময় পুনে স্পেশাল এক্সপ্রেসের একটি ইঞ্জিন লাইনচ্যুত হয়। ঘটনাকে কেন্দ্র করে প্রবল আতঙ্কের সৃষ্টি হয়েছে রেলযাত্রী থেকে শুরু করে সাধারণ মানুষের মধ্যে এদিকে ঘটনার খবর পেয়েই দ্রুত ঘটনাস্থলে এসে হাজির হন রেলওয়ে কর্মকর্তারা।

   

শেষ পাওয়া খবর অনুযায়ী, পরিস্থিতি সামাল দিয়ে উদ্ধার কাজ শুরু করেন তাঁরা। তবে এই ঘটনায় রেল চলাচলে কোনও প্রভাব পড়েনি। ইঞ্জিনটি ট্র্যাকে ফিরিয়ে আনতে গভীর রাত পর্যন্ত উদ্ধারকাজ অব্যাহত ছিল।

ঠিক কী হয়েছিল

বলা হচ্ছে, মুজফফরপুর-পুনে ০৫২৮৯ স্পেশালের রেকটি ৪ নম্বর প্ল্যাটফর্মে ঢোকানোর জন্য চালক ইঞ্জিন নিয়ে যান শান্টিং লাইনের দিকে যান। যদিও ড্রিল পয়েন্টে পৌঁছানোর সঙ্গে সঙ্গেই ইঞ্জিনটি লাইনচ্যুত হয়। লোকোমোটিভ চালক সঙ্গে সঙ্গে কন্ট্রোল রুমে খবর দেন। এরপরই তড়িঘড়ি ঘটনাস্থলে পৌঁছে সোনপুর ডিভিশনের ঊর্ধ্বতন আধিকারিকদের বিষয়টি জানান আধিকারিকরা। বর্তমানে ম্যানুয়ালি ইঞ্জিন উত্তোলনের কাজ শুরু করা হয়। দু’দিন আগে মুজফফরপুর-নারায়ণপুরের মাঝে শেরপুর গোমতী এলাকায় একটি মালগাড়ির বেশ কয়েকটি বগি লাইনচ্যুত হয়। গত তিন দিনে এটি দ্বিতীয় রেল দুর্ঘটনা।