মাসিক বেতন ১০ হাজার টাকা, রাজ্যের কৃষি দফতরে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

Indiahood Desk

মাসিক বেতন ১০ হাজার টাকা, রাজ্যের কৃষি দফতরে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ

শ্বেতা মিত্রঃ আপনারও কি শিক্ষাগত যোগ্যতা শুধুমাত্র মাধ্যমিক পাশ? আর এই মাধ্যমিক পাশে একটা ভালো সরকারি চাকরি খুঁজছেন? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। জানা গিয়েছে এবার কৃষি দফতরে বিপুল পরিমাণে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখন আপনিও কি জানতে ইচ্ছুক যে কোন পদে কর্মী নিয়োগ করা হচ্ছে? কিভাবে আবেদন করবেন বা আবেদন করার শেষ তারিখ কত? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই লেখাটির উপর।

পদের নাম ও সংখ্যা

কৃষি দফতরে সার্ভে সংক্রান্ত কাজের জন্য কর্মী নিয়োগ নিয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশ করা হল। আর এই বিজ্ঞপ্তি দেখে বেজায় খুশি চাকরিপ্রার্থীরাও।  বিজ্ঞপ্তি অনুযায়ী, কৃষি দফতরের Field Level Assistant পদে কর্মী নিয়োগ করা হবে। তবে কতগুলি পদে কর্মী নিয়োগ করা হবে সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি। শুধু এটুকু জানা গিয়েছে যে মাধ্যমিক পাশ করার চাকরি প্রার্থীরা অনায়াসেই এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। শুধুমাত্র এই পদের জন্য পুরুষরাই নয়, মহিলারাও আবেদন জানাতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা

   

এবার আসা যাক শিক্ষাগত যোগ্যতা প্রসঙ্গে। Field Level Assistant পদে চাকরি পেতে হলে আবেদনকারীকে অবশ্যই যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে নূন্যতম মাধ্যমিক পাশ করা হতে হবে। মাধ্যমিকের থেকেও যদি কেউ বেশি শিক্ষাগত যোগ্যতা অর্জনকারী হয়ে থাকেন তাহলে তাকে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে। সব থেকে বড় কথা এই পদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই কম্পিউটার সম্পর্কিত ধারনা থাকা বাধ্যতামূলক। এই সঙ্গে সংশ্লিষ্ট ক্ষেত্রে আবেদনকারীর দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা

উল্লেখিত পদে আপনিও যদি আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনার বয়স ন্যূনতম ৪০ বছরের মধ্যে হতে হবে।

বেতন কাঠামো

কৃষি দফতরের Field Level Assistant পদে যদি আপনার চাকরি হয়ে যায় তাহলে মাস প্রতি আপনি ১০,০০০ টাকা পেয়ে যাবেন।

কীভাবে আবেদন করবেন

অনলাইন পদ্ধতিতে প্রথমে আবেদনকারীকে আবেদনপত্রটি ডাউনলোড করতে হবে। এরপর সংশ্লিষ্ট আবেদন পত্র সম্পন্ন হবে পূরণ করে সেটি নির্দিষ্ট ঠিকানায় গিয়ে জমা দিতে হবে। এর জন্য অবশ্যই আপনাকে https://uttardinajpur.gov.in/notice_category/recruitment/ ওয়েবসাইটে যেতে হবে। শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, বয়সের প্রমাণপত্র, আধার অথবা ভোটার কার্ড, কম্পিউটার কোর্স সংক্রান্ত সার্টিফিকেট, পূর্বে কাজের অভিজ্ঞতা সংক্রান্ত সার্টিফিকেট (যদি থাকে), সাম্প্রতিক পাসপোর্ট সাইজের ছবি, ইত্যাদি সঙ্গে করে ইন্টারভিউর ঠিকানা— Office of the Deputy Director of Agriculture-e (Admn.), Uttar Dinajpur, Ground Floor of N-1, RHE Building, Karnajora – 733130 -এ যেতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী, আগামী ৩ অক্টোবর, ২০২৪ তারিখে সকাল ১০ টা ৩০ মিনিটের সঙ্গে সংশ্লিষ্ট ঠিকানায় আবেদনকারীকে পৌঁছাতে হবে।