১৫০০-র বেশি কর্মী নিয়োগ, SBI-তে চাকরির দুর্দান্ত সুযোগ, জানুন আবেদন পদ্ধতি

Indiahood Desk

১৫০০-র বেশি কর্মী নিয়োগ, SBI-তে চাকরির দুর্দান্ত সুযোগ, জানুন আবেদন পদ্ধতি

শ্বেতা মিত্রঃ ভালো চাকরি খুঁজছেন অথচ পাচ্ছেন না? তাহলে আপনার জন্য রইল দারুণ এক সুখবর। দীর্ঘদিন ধরে যারা ব্যাঙ্কে চাকরি করার স্বপ্ন দেখছিলেন, বিশেষ করে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ায় চাকরির সুযোগ খুঁজছিলেন তাঁদের জন্য রইল একদম পোয়া বারো খবর। আসলে এবার SBI-তে বাম্পার নিয়োগের ঘোষণা করা হল। এক ধাক্কায় ১৫০০-রও বেশি শূন্যপদে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। ইতিমধ্যে গত ১৪ সেপ্টেম্বর থেকে এই আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, চলবে আগামী ৪ অক্টোবর অবধি।

পদের নাম ও সংখ্যা

স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন শাখায় বিশেষজ্ঞ ক্যাডার অফিসার পদে কর্মী নিয়োগ করা হবে। ডেপুটি ম্যানেজার ও অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে স্পেশালিস্ট অফিসার নিয়োগ করবে SBI। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ১৫১১টি স্পেশালিষ্ট ক্যাডার পদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

   

উল্লেখিত পদে আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স / কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং / সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং / ইনফরমেশন টেকনোলজি / ইলেকট্রনিক্স / ইলেকট্রনিক্স এবং কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে ন্যূনতম ৫০% নম্বর সহ B.Tech ডিগ্রি বা সংশ্লিষ্ট ক্ষেত্রে বিই ডিগ্রি বা এমসিএ ডিগ্রি থাকতে হবে।

বয়সসীমা

ডেপুটি ম্যানেজার পদের জন্য বয়সসীমা ২৫ থেকে ৩৫ বছর রাখা হয়েছে। এছাড়া সহকারী ম্যানেজার পদের জন্য আবেদনকারীর বয়সসীমা ২১ থেকে ৩৭ বছর রাখা হয়েছে। যদিও সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের সরকারি নিয়ম অনুযায়ী সর্বোচ্চ বয়স অনুযায়ী বিশেষ ছাড় দেওয়া হবে।

বাছাই প্রক্রিয়া

শর্টলিস্টিং ও ইন্টারভিউয়ের ভিত্তিতে চূড়ান্ত বাছাই করা হবে। ন্যূনতম যোগ্যতা এবং অভিজ্ঞতার ভিত্তিতে, ব্যাংক কর্তৃক নির্ধারিত পর্যাপ্ত সংখ্যক প্রার্থীকে ইন্টারভিউ পরীক্ষার জন্য শর্টলিস্ট করা হবে। ইন্টারভিউ পরীক্ষা হবে ১০০ নম্বরের। বাছাইয়ের জন্য চূড়ান্ত মেধা তালিকা শুধুমাত্র ইন্টারভিউতে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রস্তুত করা হবে।

আবেদন ফি

জেনারেল, ইডব্লুএস, ওবিসি বিভাগের প্রার্থীদের ৭৫০ টাকা এবং এসসি/এসটি/ওবিসি বিভাগের প্রার্থীদের আবেদন ফি হিসেবে ৭৫০ টাকা দিতে হবে। SC/ST/PWD প্রার্থীদের আবেদন ফি প্রদান থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। আবেদন ফি শুধুমাত্র অনলাইন মোডের মাধ্যমে প্রদান করতে হবে।

কীভাবে আবেদন করবেন

এখন নিশ্চয়ই ভাবছেন যে কীভাবে আবেদন করবেন? তাহলে জানিয়ে রাখি, এর জন্য আপনাকে ব্যাঙ্কের অফিশিয়াল ওয়েবসাইট https://bank.sbi/web/careers/current-openings -এ যেতে হবে।

এরপর সেখানে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন।

তারপর আপনি যে পদে আবেদন করতে চান সেটার ফর্ম সাথী তথ্য দিয়ে ফিলাপ করে নিতে হবে।

ফর্ম ফিলাপ হয়ে গেলে কিছু ডকুমেন্টস আপলোড করতে হবে।

ফি প্রদান করুন।

সব হয়ে গেলে সাবমিট করে দিলেই ফর্ম সাবমিট হয়ে যাবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন