৫০ কোটির অফার, মুম্বই ছেড়ে LSG-র অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মা? জানালেন খোদ সঞ্জীব গোয়েঙ্কা

Koushik Dutta

Published on:

৫০ কোটির অফার, মুম্বই ছেড়ে LSG-র অধিনায়ক হচ্ছেন রোহিত শর্মা? জানালেন খোদ সঞ্জীব গোয়েঙ্কা

ইন্ডিয়া হুড ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের মঞ্চে যেসব ক্রিকেটার ‘লেজেন্ড’ হয়ে থেকে যাবেন, তাঁদের মধ্যে রোহিত শর্মা অন্যতম। মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি, IPL-এর ইতিহাসে সবথেকে সফল অধিনায়ক তিনি। এখনো অবধি মুম্বই ইন্ডিয়ান্সের ঘরে ৫ বার IPL ট্রফি এনে দিয়েছেন রোহিত। কিন্তু এই কিংবদন্তির IPL কেরিয়ার নিয়ে এখন শুরু হয়েছে টানাপোড়েন। আসন্ন IPL 2025-এ কোন দলের হয়ে খেলবেন তিনি, তা এখনো নিশ্চিত হয়নি।

IPL 2025 -এর জন্য মেগা নিলামকে ঘিরে এখন থেকেই আলোচনা চলছে। এরই মধ্যে চমকে দেওয়ার মতো কথাও ভেসে বেড়াচ্ছে যে, রোহিত শর্মা মুম্বই ইন্ডিয়ান্স ছেড়ে লখনৌ সুপার জায়ান্টস-এ যোগ দিতে পারেন ট্রেডের মাধ্যমে। রোহিত শর্মা দীর্ঘদিন ধরে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করছেন। তাই এই সম্ভাবনা যদি বাস্তবে পরিণত হয়, তাহলে এটি IPL-এর ইতিহাসে অন্যতম চাঞ্চল্যকর ঘটনা হতে পারে। কিন্তু কেন এই সম্ভাবনা তৈরি হয়েছে? চলুন জেনে নেওয়া যাক।

রোহিত শর্মাকে দলে নিতে চায় LSG?

২০২৫ সালের মেগা নিলামকে সামনে রেখে বেশ কয়েকটি দল তাদের কৌশলগত পরিবর্তন আনার কথা ভাবছে। এই তালিকায় রয়েছে LSG। এই দল IPL-এর নতুন দলগুলির মধ্যে একটি। তাই লখনৌ ফ্র্যাঞ্চাইজি রোহিত শর্মার অভিজ্ঞতা এবং নেতৃত্বগুণকে কাজে লাগিয়ে নিজেদের দলকে শক্তিশালী করতে চায়। কারণ বিগত একাধিক সিজনে কেএল রাহুলের নেতৃত্বে দল সেভাবে সফল হয়নি। অন্যদিকে, MI-ও নতুন প্রতিভা খোঁজার জন্য ট্রেডের মাধ্যমে কৌশলগত পরিবর্তন আনতে পারে।

IPL-এ রোহিত শর্মা কেন এত গুরুত্বপূর্ণ?

রোহিত শর্মা শুধুমাত্র একজন সফল অধিনায়কই নন, তিনি IPL-এর অন্যতম সফল ব্যাটসম্যানও। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে বহু সাফল্যের ইতিহাস রয়েছে রোহিতের। যার মধ্যে রয়েছে IPL শিরোপা জয় এবং অসাধারণ ব্যাটিং পারফরম্যান্স। মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এখনো পর্যন্ত ২১২ ম্যাচ খেলে ৫,৪৫৮ রান করেছেন তিনি। এই দলের হয়ে কেউ এত রান করেননি। তাই রোহিতের ট্রেড হলে LSG-র ব্যাটিং লাইনআপ এবং ক্যাপ্টেন্সি উল্লেখযোগ্যভাবে উন্নত হবে।

রোহিতের দলবদল নিয়ে বড় আপডেট দিলেন সঞ্জীব গোয়েঙ্কা

কিছুদিন আগে এই গুঞ্জন শোনা গিয়েছিল যে রোহিত শর্মার জন্য নাকি ৫০ কোটি টাকার অফার রেখেছে LSG। তবে ফ্র্যাঞ্চাইজি মালিক সঞ্জীব গোয়েঙ্কা এই গুজব অস্বীকার করেছেন। তবে তিনি এটা স্বীকার করেছেন যে তিনি রোহিত তার পছন্দের ক্রিকেটার। তবে তিনি এক সাক্ষাৎকারে জানিয়েছেন, “প্রত্যেকেই চায় দলের সাথে সেরা অধিনায়ক এবং খেলোয়াড় থাকুক। সব ইচ্ছে তো পূরণ হয়না”। অর্থাৎ, রোহিতের দলবদলের গুঞ্জনে আপাতত কোনো সিলমোহর পড়ল না।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন

Share This ➥