'সরকার অক্ষম, আরও ছোট করা হচ্ছে মেয়েদের!' মমতার উপর ফোঁস নির্যাতিতার বাবা-মায়ের

Indiahood Desk

‘সরকার অক্ষম, আরও ছোট করা হচ্ছে মেয়েদের!’ মমতার উপর ফোঁস নির্যাতিতার বাবা-মায়ের

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডে তিলোত্তমার সুবিচার চেয়ে একের পর এক বিক্ষোভ, মিছিল, আন্দোলন এবং রাত দখলের লড়াই হয়েই চলেছে। দাবি একটাই মেয়েরা যেন দিনের যেকোনো সময় নিরাপদে এবং সুরক্ষিত থাকে। আর এই আবহেই গতকাল অর্থাৎ মঙ্গলবার বিধানসভায় ধর্ষণ-বিরোধী বিল ‘অপরাজিতা বিল’ পেশের পর মেয়েদের নাইট ডিউটির প্রসঙ্গ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যার ফলে ফের কটুক্তির শিকার হতে হল মুখ্যমন্ত্রীকে।

রাত্রিসাথী নিয়ে বিধানসভায় বক্তব্য তুলে ধরলেন মুখ্যমন্ত্রী

আরজি কর কাণ্ডের পর ‘রাত্রিসাথী’ চালুর কথা বলেছিলেন মুখ্যমন্ত্রীর মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়। যতদূর সম্ভব মেয়েদের রাতে যাতে ডিউটি না পড়ে, তার চেষ্টা হবে বলে জানিয়েছিলেন। আর তাতেই ক্ষোভ উগরে দিয়েছিল রাজ্যের মহিলারা। প্রশ্ন উঠেছিল কেন রাজ্য সরকার মেয়েদের রাতের নিরাপত্তা দিতে পারবে না। আর এর মাঝেই গতকাল বিধানসভায় ধর্ষণ-বিরোধী বিল পেশের সময় মুখ্যমন্ত্রী বলেন, “মহিলারা যত কম সম্ভব ১২ ঘণ্টা ডিউটি করবে। এমার্জেন্সি থাকলে তার ডিউটি ডাক্তার বাড়াবে।” আর এই বক্তব্যকে সোজা ভাবে নিল না তিলোত্তমার বাবা মা।

মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে রুখে দাঁড়ালেন তিলোত্তমা বাবা মা

   

মুখ্যমন্ত্রীর এদিনে বিধানসভার ভাষণের প্রসঙ্গ নিয়ে তিলোত্তমার বাবা বলেন, “ছেলে-মেয়ের মধ্যে যে ভয়ংকর পার্থক্য তৈরি হচ্ছে তা উনি নিজেই দেখিয়ে দিচ্ছেন। যা একটি রাজ্যের সরকারের অক্ষমতা।” অন্যদিকে তিলোত্তমার মা বলেন, “ বিধানসভার ওই বিল অনুযায়ী মেয়েরা ১২ ঘণ্টা ডিউটি করবে, আর ছেলেরা কিনা ২৪ ঘণ্টা ডিউটি করবে, এটা তো মেয়েদের দিক থেকে অত্যন্ত খারাপ সিদ্ধান্ত। তাদেরকে আরও ছোট করা হচ্ছে। কেন এটা হবে? সুরক্ষা এবং নিরাপত্তা কোথায় তাহলে? আগে তো নিরাপত্তা দিতে হবে। কাজের জায়গা সুরক্ষিত করে তুলতে হবে। তারপর তো ফাঁসির কথা আসবে।”

আরও পড়ুনঃ উদ্ধার লক্ষ লক্ষ টাকা, শিক্ষক নিয়োগ দুর্নীতিতে মন্ত্রী চন্দ্রনাথকে তলব ED-র, এবার কী গ্রেফতার?

এই প্রসঙ্গে এক্স হ্যান্ডলে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী লিখেছেন, “পশ্চিমবঙ্গে কর্মরত মহিলারা যে রাতে সুরক্ষিত নন, তা বিধানসভায় স্বীকার করে নিয়েছেন পুলিশমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এর জন্য তাঁর শীঘ্রই পদত্যাগ করা দরকার।”

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন