'অফ-ফর্মে থাকা বাবর আজমকে সাপোর্ট করুন,' বিরাট কোহলির কাছে আবেদন পাকিস্তানের

Indiahood Desk

‘অফ-ফর্মে থাকা বাবর আজমকে সাপোর্ট করুন,’ বিরাট কোহলির কাছে আবেদন পাকিস্তানের

বাংলাদেশের কাছে টেস্ট সিরিজে হোয়াইট-ওয়াশ হওয়ার পর পাকিস্তানি ক্রিকেট দল নিয়ে অনেক প্রশ্ন উঠতে শুরু করেছে। বিশেষ করে ঘরের মাঠের সুবিধা পেয়েও বাংলাদেশের মতো তুলনামূলক দুর্বল দলের কাছে এই হারের জন্য পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান বাবর আজমের অফ-ফর্ম-কে দায়ী করছেন অনেকেই। বিশেষ করে পাকিস্তানের অনেক প্রাক্তন ক্রিকেটার বাবর আজমকে বিশ্রাম নেওয়ার পরামর্শও দিচ্ছেন।

এদিকে বাবর আজমের এই হতাশাজনক পারফরম্যান্স দেখে পাকিস্তানি ক্রিকেট সমর্থকরাও উদ্বিগ্ন। এই অবস্থায়, পাকিস্তানি সমর্থকরা চাইছেন যে ভারতের ক্রিকেট কিংবদন্তি বিরাট কোহলির এই সময়ও বাবর আজমকে সাপোর্ট করুক। ঠিক যেমন বাবর ২০২২ সালে বিরাট কোহলির খারাপ সময়ে পাশে দাঁড়িয়েছিলেন, সেভাবেই এখন কোহলিকে পাশে চাইছেন পাকিস্তানি ক্রিকেট ভক্তরা।

খারাপ ফর্মের সমস্যায় বাবর আজম

   

গত কয়েকমাস ধরেই বাবরের ব্যাট থেকে সেভাবে রান আসছে না। একসময় যেভাবে তিনি ধারাবাহিকভাবে রান করতেন, সেই মেজাজ যেন হারিয়ে ফেলেছেন এই প্যাক ব্যাটসম্যান। ৬১৭ দিন যাবৎ টেস্ট ক্রিকেটে একটিও হাফ-সেঞ্চুরি করতে পারেননি তিনি। এদিকে সম্প্রতি, বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজের দুটি টেস্টের চারটি ইনিংসে বাবর মোট ৬৪ রান করেছেন তিনি। এর মধ্যে বাবরের সর্বোচ্চ স্কোর ছিল মাত্র ৩১। এই সিরিজে তিনি দ্রুতগতির পেস বিরুদ্ধে বেশ কষ্টে পড়েছেন এবং সহজ ক্যাচ দিয়ে বারবার আউট হয়েছেন।

২০২২ সালে কোহলির পাশে দাঁড়িয়েছিলেন বাবর আজম

২০২২ সালে যখন বিরাট কোহলি তাঁর কেরিয়ারের সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছিলেন, যখন তিনি দীর্ঘদিন ধরে কোনও সেঞ্চুরি করতে পারছিলেন না, তখন বাবর আজম কোহলির পাশে দাঁড়িয়ে একটি টুইট করেছিলেন। সেই টুইটে তিনি বিরাট কোহলির প্রতি সমর্থন প্রকাশ করে লিখেছিলেন, “This too shall pass. Stay strong.” বাবরের এই বার্তা ক্রিকেট বিশ্বে প্রশংসিত হয়েছিল। বিরাট কোহলিও বাবরকে এর জন্য ধন্যবাদ জানিয়েছিলেন।

বাবরের খারাপ সময়ে বিরাটকে তাঁর পাশে চাইছেন ভক্তরা

এখন বাবর আজম খারাপ ফর্মের মধ্যে দিয়ে যাচ্ছেন। দীর্ঘদিন ধরে তার ব্যাটে রান আসেনি তেমন। আর এই মুহূর্তে পাকিস্তানি সমর্থকরা সোশ্যাল মিডিয়ায় বাবর আজমকে সাপোর্ট করার জন্য হ্যাশট্যাগ ব্যবহার করে বিরাট কোহলির প্রতি অনুরোধ জানাচ্ছেন। সমর্থকদের অনুরোধ, বিরাট যেন বাবরের পাশে দাঁড়ান এবং মনোবল বাড়ানোর জন্য কিছু বলেন। বিভিন্ন টুইটে দেখা যাচ্ছে, সমর্থকরা বাবরের পাশে দাঁড়ানোর জন্য কোহলির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছেন এবং আশা করছেন যে বিরাট কোহলি বাবর আজমকে কিছু ইতিবাচক বার্তা দেবেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন