একা সন্দীপ ঘোষ নয়, আরও তিনজনকে গ্রেফতার করেছে CBI, তাঁদের পরিচয় জানেন?

Indiahood Desk

একা সন্দীপ ঘোষ নয়, আরও তিনজনকে গ্রেফতার করেছে CBI, তাঁদের পরিচয় জানেন?

ইন্ডিয়া হুড ডেস্ক: দিকে দিকে আরজি কর এর ভয়ংকর ঘটনার সুবিচার চেয়ে রাজ্যে মিছিল এবং আন্দোলন ছেয়ে গিয়েছে। একটাই দাবি তিলোত্তমার বিচার চাই। আর এই আবহেই এবার CBI এর হাতে গ্রেফতার হলেন সন্দীপ ঘোষ। গতকাল অর্থাৎ সোমবার CBI এর অ্যান্টি করাপশন ব্রাঞ্চ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে। আর্থিক তছরুপের যে একাধিক অভিযোগ জমা পড়েছে। তার ভিত্তিতে তদন্ত চালাচ্ছিল CBI এর দুর্নীতি দমন শাখা। এদিন সেই শাখার হাতেই গ্রেফতার হয়েছেন আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। প্রথমে CGO কমপ্লেক্স থেকে CBI এর অ্যান্টি করাপশন ব্রাঞ্চের অফিসারেরা সন্দীপ ঘোষকে গাড়িতে তুলে নিজাম প্যালেসে নিয়ে আসেন। আর তারপরেই তাঁকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে ২১ আগস্ট সন্দীপ ঘোষের বিরুদ্ধে তোলা আর্থিক দুর্নীতির অভিযোগের তদন্তভার ইডির হাতে দেওয়ার আবেদন করে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন আর জি কর মেডিক্যাল কলেজেরই প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি। এরপর রাজ্য সরকারের তৈরি SIT- এর থেকে তদন্তভার নিয়ে গত ২৩ অগাস্ট CBI-কে দেয় কলকাতা হাইকোর্ট। এরপর আর্থিক তছরুপের মামলার অন্য মোড় নেয়। তার ভিত্তিতেই গত মাসের ২৫ তারিখ প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বাড়ি-সহ একযোগে ১৫ জায়গায় হানা দেয় CBI। বেশ কিছু নথি বাজেয়াপ্ত করা হয় সেই সময়। এরপর নানা তদন্ত এবং উদ্ধার করা নথিগুলি চুলচেরা বিশ্লেষণ এর মাধ্যমে অবশেষে গ্রেফতার হন তিনি। তবে এই গ্রেফতারির পরোয়ানা শুধু তাঁর ওপরেই জারি ছিল না। আরও ৩ জনের ওপর জারি করা হয়েছিল।

আরও ৩জন গ্রেফতার!

   

সূত্রের খবর, গতকাল অর্থাৎ সোমবার, আর্থিক তছরূপের মামলায় CBI আর জি কর মেডিক্যালের প্রাক্তন অধ্যক্ষকে গ্রেফতারের পাশাপাশি সন্দীপ ঘোষের দেহরক্ষী আফসার আলিকেও গ্রেফতার করেন। এছাড়া গ্রেফতার করা হয়েছে হাসপাতালের ভেন্ডর সুমন হাজরা, বিপ্লব সিংহকে। আরজি কর হাসপাতালে যে আর্থিক দুর্নীতির চক্রটি চলত সেই চক্রে যুক্ত রয়েছেন এই তিনজন। এমনকি লুকিয়ে টাকা পাচারের অভিযোগও ওঠে এনাদের বিরুদ্ধে। তবে এ দিন আরজি করের প্রাক্তন অধ্যক্ষর গ্রেফতারির খবর পেতেই খুশির হাওয়া ছড়িয়ে পড়ে আন্দোলনরত জুনিয়র ডাক্তারদের মধ্যে। তবে তাঁদের লড়াই এখানেই থামছে না। এবার একের পর এক দোষীদের গ্রেফতার এর অপেক্ষায় রয়েছে গোটা রাজ্য।

কী বলছেন কুণাল ঘোষ?

এদিন সন্দীপ ঘোষের গ্রেফতারিতে সোশ্যাল মিডিয়ার এক্স হ্যান্ডেলে তৃণমূলের মুখপাত্র কুণাল ঘোষ লিখেছিলেন, ‘সন্দীপ ঘোষ গ্রেফতার নিয়ে যাঁরা প্রতিক্রিয়া চাইছেন তদন্ত CBI করছে। সম্ভবত দুর্নীতির মামলায় গ্রেফতার করা হয়েছে। এই বিষয়টি সন্দীপ ও তাঁর আইনজীবীরা বলতে পারবেন। দলের কোনও বক্তব্য নেই।’ সেই সঙ্গেই তিনি আরও বলেন, ‘কিছু অভিযোগ অনেক আগেই শোনা গিয়েছিল। তখন পদক্ষেপ নিলে এখনকার অস্বস্তি এড়াতে পারল স্বাস্থ্যভবন।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন