পাকিস্তানে ফের ভয়াবহ হামলা, মৃত তিন শিশু সহ মহিলা! গুরুতর জখম পুলিশকর্মীরাও

Koushik Dutta

Published on:

pakistan blast, পাকিস্তান বিস্ফোরণ

নয়া দিল্লিঃ সন্ত্রাসের আঁতুড়ঘর বলে পরিচিত পাকিস্তানে মাঝে মধ্যেই সন্ত্রাসবাদী হামলা হয়। আজীবন ভারতে জঙ্গি পাঠানো ও হামলার ষড়যন্ত্র করা পাকিস্তানে মাঝেসাঝেই বুমেরাং হয়ে যায়। আর এবারও তেমন কিছু ঘটনা ঘটল। ফের পাকিস্তানে ভয়ঙ্কর বোমা বিস্ফোরণ ঘটেছে, সেই বিস্ফোরণে ৩ শিশু সহ এক মহিলার মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। পাশাপাশি ১৩ জন পুলিশ কর্মী আহত হয়েছেন বলে জানা যাচ্ছে।

পাকিস্তানের ডন সংবাদমাধ্যমের রিপোর্ট অনুযায়ী, বালোচিস্তানের পিশিন জেলায় এই বিস্ফোরণ ঘটেছে। বলে দিই, পাকিস্তানে এখন সবথেকে বেশি অসুরক্ষিত এলাকা বলে পরিচিত হয়েছে বালোচিস্তান। সেখানে পাকিস্তানের কুখ্যাত জঙ্গিগোষ্ঠীগুলোর শয়ে শয়ে ঘাঁটি রয়েছে। এছাড়াও রয়েছে বালোচবিদ্রোহীদের আস্তানা। মাঝে মধ্যেই বালোচ বিদ্রোহীরা পাকিস্তানের বিভিন্ন এলাকায় হামলা করে থাকে। আর এই হামলা সেই তালিকায় নতুন সংযোজন। তবে জানা গিয়েছে যে, এবার এই হামলা চালিয়েছে তেহেরিক-ই-তালিবান জঙ্গি গোষ্ঠী।

   

উল্লেখ্য, পাকিস্তানের সাথে বছর দুয়েক আগে তেহেরিক-ই-তালিবান সংঘর্ষবিরতি চুক্তি ভেঙে ফেলে। তাঁরা পাকিস্তানকে নিষিদ্ধও ঘোষণা করে। এরপর থেকেই তাঁরা একাধিকবার পাকিস্তানের বিভিন্ন এলাকায় হামলা করে চলেছে। আর এই হামলায় নিরীহ মানুষ ছাড়াও প্রাণ হারিয়েছেন পাকিস্তানের অনেক নিরাপত্তারক্ষীর জওয়ান। পাশাপাশি পাকিস্তানে থাকা চীনা নাগরিক ও ইঞ্জিনিয়ারদেরও প্রাণ গিয়েছে এই হামলাগুলোয়।

পাকিস্তানে সম্প্রতি দিনে ঘটে যাওয়া একের পর এক হামলা দেশের ক্রিকেটের জন্যও বড্ড ক্ষতিকর। আগামী বছর পাকিস্তানে চ্যাম্পিয়নস ট্রফি হওয়ার কথা। ইতিমধ্যে ভারত পাকিস্তানে যাবে না বলে জানিয়ে দিয়েছে। আর এই কারণে এই ট্রফি হাইব্রিড মডেলে হওয়ার সম্ভাবনা প্রবল। তার মধ্যে আবার এই ঘটনা ICC-কে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা নিয়ে ফের ভাবাতে পারে।

Share This ➥