yuvraj singh

Indiahood Desk

ফের আইপিএলে ফিরতে পারেন যুবরাজ সিং, এই দলের হতে পারেন অংশ

কলকাতাঃ ২০০৭, ২০১১ এর বিশ্বকাপের হিরো যুবরাজ সিংয়ের ভক্তদের জন্য এক বড় খবর সামনে এসেছে। শোনা যাচ্ছে যে, যুবরাজ সিংয়ের আইপিএলে প্রত্যাবর্তন হতে পারে। যদিও, তিনি ময়দানে নেমে ব্যাট বা বল করবেন না। তিনি এবার অন্য ভূমিকায় থাকবেন। ২০১৯ সালে আইপিএলের হয়ে শেষবার খেলেছিলেন যুবরাজ সিং। এবার শোনা যাচ্ছে যে, ২০২৫-র আইপিএলে কোচ হিসেবে দেখা যেতে পারে তাঁকে। শোনা যাচ্ছে যে, দিল্লি ক্যাপিটাল তাঁকে এবার কোচিংয়ের দায়িত্ব দিতে পারে।

স্পোর্টস্টারের একটি রিপোর্ট অনুযায়ী, দিল্লির ফ্রাঞ্চাইজি ভারতীয় দলের প্রাক্তন অলরাউন্ডার যুবরাজ সিংয়ের সঙ্গে কথা বলেছে। এর আগে দিল্লির কোচ ছিলেন অস্ট্রেলীয় কিংবদন্তি রিকি পন্টিং। এবার তাঁকে অব্যাহতি দেওয়া হবে বলে শোনা যাচ্ছে। আর তার জায়গায় যুবরাজকে কোচের ভূমিকায় দেখা যেতে পারে। বলে দিই, রিকি পন্টিং পরপর সাতটি সিজন দিল্লি ক্যাপিটালের সঙ্গে যুক্ত ছিলেন। তবে তিনি দিল্লির হয়ে IPL জয়ের শিরোপা দখল করতে পারেননি।

   

যুবরাজ সিং ভারতীয় দলের হয়ে ভালো পারফর্ম করেছে, তা আর বলার অপেক্ষা রাখে না। আর IPL-এ তার নামের পাশে একটি খেতাব রয়েছে। প্রথমে পাঞ্জাব কিংসের হয়ে আইপিএলে অভিষেক হয়েছিল যুবরাজ সিংয়ের। এরপর পুনে ওয়ারিওর্স, দিল্লি ক্যাপিটাল, রয়্যাল চেলেঞ্জার্স ব্যাঙ্গালুরু, সানরাইজার্স হায়দ্রাবাদের অংশ ছিলেন তিনি। এরপর ২০১৯ সালে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সে যোগ দেন। সেবার মুম্বাই ফাইনাল ম্যাচে চেন্নাই সুপার কিংকে হারিয়ে সেরার শিরোপা দখল করে। এ বছরই যুবরাজ আইপিএল থেকে অবসরের ঘোষণা করেন।

গত মাসে শোনা যাচ্ছিল যে, গুজরাট টাইটান্সের কোচ হিসেবে যুবরাজ সিং যোগদান করতে পারেন। আশিস নেহেরার বদলে তাঁকে শুভমন গিলদের কোচ করা হতে পারে। তবে পরে শোনা যায় যে, নেহেরাকেই তাঁরা কোচ হিসেবে রেখে দিতে পারে।