mamata nabanna

Indiahood Desk

আগস্টে ফের টানা ছুটি, পরপর তিনদিন বন্ধ স্কুল, অফিস! দেখুন পশ্চিমবঙ্গ সরকারের লিস্ট

কলকাতাঃ গরমের ছুটি শেষ হয়েছে অনেকদিন হল। এরপর থেকে স্কুল পড়ুয়ারা আর তেমন ভাবে পরপর ছুটি পায়নি। যদিও, আগস্ট মাসে স্বাধীনতা দিবসের সময়েও টানা দুই তিনদের ছুটি ছিল দেশজুড়ে। তবে এবার আগস্ট শেষ হওয়ার আগে আরেকবার স্কুল, কলেজ, অফিস সহ সমস্ত সরকারি, বেসরকারি প্রতিষ্ঠানে টানা ছুটির সময় চলে এসেছে।

আজ আগস্ট মাসের ২৩ তারিখ শুক্রবার। আগামীকাল শনিবার তারপরেই রবিবার। শনি ও রবিবারে অনেক বেসরকারি স্কুল, সরকারি অফিস ছুটি থাকে। এরপর ২৬ তারিখ শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী। ভারতের সব রাজ্যেই এই জন্মাষ্টমীর জন্য ছুটি থাকে। ২৬ তারিখ ছুটি হলে, পরপর তিনদিন হলিডে পেয়ে যাবে সবাই।

   

ইতিমধ্যে বিভিন্ন রাজ্যের সরকার এই মর্মে ছুটির বিজ্ঞপ্তিও জারি করেছে। মধ্যপ্রদেশ সরকার ২৬ আগস্ট জন্মাষ্টমী হিসেবে ছুটি ঘোষণা করেছে। এর ফলে ২৪, ২৫, ও ২৬ তারিখ পরপর ছুটি মিলবে। পশ্চিমবঙ্গেও ২৬ তারিখ ছুটি রয়েছে। ফলে বাংলার সরকারি কর্মী ও স্কুল পড়ুয়াদের জন্য ফের থাকছে লম্বা একটি ছুটি।

এবার আপনি সরকারের বিজ্ঞপ্তি ও ক্যালেন্ডার দেখে একটি লম্বা ভ্যাকেশন ঠিক করে নিতেই পারেন। তিন দিনের এই ছুটিতে আপনি দিঘা, মন্দারমণি, মৌসুমি দ্বীপ, বোলপুর, শান্তিনিকেতন ঘুরেই আসতে পারেন। এমন লম্বা ছুটি আগস্টের পর ফের আবার মিলবে অক্টোবর মাসে। অক্টোবরে পুজোর জন্য ফের লম্বা ছুটি মিলবে বাংলায়।