টাটা গ্রুপের মুকুটে আরেকটি পালক, এবার McDonald's-র সাথে হল বিরাট চুক্তি

Indiahood Desk

টাটা গ্রুপের মুকুটে আরেকটি পালক, এবার McDonald’s-র সাথে হল বিরাট চুক্তি

শ্বেতা মিত্রঃ একের পর এক সেক্টরে আধিপত্য বিস্তার করেছে টাটা গ্ৰুপ। শুধু ভারতে নয়, বিদেশেও রয়েছে টাটার ব্যবসা। অনেকেই হয়তো জানেন যে জাগুয়ারের মতো নামী কোম্পানির গাড়িও এখন তৈরি করছে টাটা। নিজেদের ব্যবসা সম্প্রসারণ করার জন্য এবার বড় পদক্ষেপ নিয়েছে টাটা গ্ৰুপ। করা হয়েছে নতুন চুক্তি। এই চুক্তির ফলে এবার ফাস্ট ফুড ব্যবসাতেও ঢুকে পড়তে চলেছে এই ভারতীয় সংস্থা।

বড় চমক TATA-র

ম্যাকডোনাল্ডসের নাম তো নিশ্চই শুনেছেন। বিশ্বের ফাস্ট ফুড বিজেনেসের অন্যতম জায়ান্ট এই কোম্পানি। সেই ম্যাকডোনাল্ডসের সঙ্গে বিরাট অংকের চুক্তি করেছে টাটা, এমনটাই সংবাদ মাধ্যমের রিপোর্টে প্রকাশিত। জানা গিয়েছে, টাটা গোষ্ঠীর আইটি সংস্থা টাটা কনসালটেন্সি সার্ভিস বা টিসিএস এই ফাস্ট ফুড চেইন কোম্পানির সঙ্গে চুক্তি সম্পন্ন করেছে। মনে করা হচ্ছে দুই কোম্পানির মধ্যেকার এই চুক্তির মেয়াদ ২ বছরের।

এই চুক্তির পর কোন ভূমিকায় কাজ করবে টিসিএস?

   

ম্যাকডোনাল্ডসের সঙ্গে গাঁটছড়া বেঁধে টিসিএস ব্যবসা সম্প্রসারণ করবে ফিলিপইনসে। অনেকেই হয়তো শুনলে হবেন যে ফিলিপইনসে টাটার বেশ বড় ব্যবসা রয়েছে। সেখানে টিসিএসের প্রায় ৫০০০ কর্মী রয়েছেন। কোম্পানির মার্কেট ক্যাপ বর্তমানে প্রায় ১৫,৭৩,০০০ কোটি টাকা। ম্যাকডোনাল্ডসের ব্যবসাও যে জমকালো সেটা বলার অপেক্ষা রাখে না। ১০০ টিরও বেশি দেশে তাদের ব্যবসা রয়েছে। আউটলেট রয়েছে ৪২ হাজারেও বেশি

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন