এয়ার ইন্ডিয়ায় বিপুল কর্মী নিয়োগ, গ্র্যাজুয়েট হলেই মাসে ৪৭ হাজার বেতন! রইল আবেদন পদ্ধতি

Koushik Dutta

Published on:

এয়ার ইন্ডিয়ায় বিপুল কর্মী নিয়োগ, গ্র্যাজুয়েট হলেই মাসে ৪৭ হাজার বেতন! রইল আবেদন পদ্ধতি

শ্বেতা মিত্রঃ আপনিও কি বেকার? আপনিও কি একটা ভাল চাকরির সন্ধানে হন্যে হয় রাস্তায় ঘুরে বেড়াচ্ছেন? তাহলে আপনার জন্য রইল একদম মন ভালো করে দেওয়া খবর। আসলে এয়ার ইন্ডিয়ার তরফে বহু পদে কর্মী নিয়োগের ঘোষণা করা হলো। হ্যাঁ ঠিকই শুনেছেন। এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেড এর তরফে কর্মী নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। এই বিজ্ঞপ্তি দেখে বেকারদের মুখে রক চিলতে হাসি ফুটতে পারে। এখন আপনিও নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন পদে কর্মী নিয়োগ করা হবে বা কত দিনের মধ্যে আবেদন করতে হবে? তাহলে বিশদে জানতে চোখ রাখুন আজকের এই প্রতিবেদনটির ওপর।

পদের নাম ও সংখ্যা

এয়ার ইন্ডিয়ার তরফে জারি করা বিজ্ঞপ্তি অনুযায়ী, রিজিওনাল সিকিউরিটি অফিসার,অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার (সিকিউরিটি) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট ৭৬টি শূন্যপদে লোক নেওয়া হবে। দেশের বিভিন্ন জায়গায় হবে এই পোস্টিং। বিজ্ঞপ্তি অনুযায়ী, রিজিওনাল সিকিউরিটি অফিসার পদে মোট ৩ জনকে নিয়োগ করা হবে। দিল্লিতে ১, হায়দ্রাবাদে ১ এবং তিরবনন্তপূরমে ১ জনকে নিয়োগ করা হবে।

এছাড়া অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার (সিকিউরিটি) পদের জন্য দিল্লিতে ১২ জন, মুম্বাইতে ১৩ জন, নাগপুরে ১২ জন, কলকাতায় ১১ জন, তিরবনন্তপূরমে ১০ জন, হায়দ্রাবাদে ৫ জন এবং চেন্নাইতে ২ জনকে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা

এবার আসা যাক শিক্ষাগত যোগ্যতার বিষয়ে। আপনিও যদি উল্লেখিত পদগুলিতে আবেদন করতে ইচ্ছুক হয়েছে থাকেন, তাহলে যেকোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্র্যাজুয়েশন পাশ ডিগ্রি সম্পন্ন করা থাকতে হবে। সেইসঙ্গে নির্দিষ্ট বিষয়ের উপরে বিশেষ যোগ্যতা থাকতে হবে। হিন্দি, ইংরেজিতে কথা বলতে সাবলীল হতে হবে। এছাড়া MS Word জানা থাকতে হবে, NCC B/C সার্টিফিকেট থাকলে বিশেষ অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সসীমা

এবার আসা যাক বয়সের বিষয়ে। বিজ্ঞপ্তি অনুযায়ী, রিজিওনাল সিকিউরিটি অফিসার পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর এবং অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার পদের ক্ষেত্রে বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর।

বেতন কাঠামো

আপনার চাকরি যদি রিজিওনাল সিকিউরিটি অফিসার পদে হয়েছে যায় তাহলে আপনার মাসিক বেতন ৪৭,৬২৫/- টাকা হতে পারে। এছাড়া কারোর চাকরি যদি অ্যাসিস্ট্যান্ট সুপারভাইজার (সিকিউরিটি) পদে হয়েছে যায় তাহলে আপনার মাসিক বেতন ২৭,৯৪০/- টাকা হতে পারে।

আবেদন প্রক্রিয়া

কেউ যদি উল্লেখিত পদে চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে প্রার্থীকে অফিসিয়াল ওয়েবসাইট www.aiesl.in -এ যেতে হবে। আবেদন করার শেষ তারিখ ২৪ সেপ্টেম্বর, ২০২৪। অফিসিয়াল বিজ্ঞপ্তি থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে এবং A4 সাইজের প্রিন্ট আউট বের করুন হাতে কলমে সেটিকে ফিলাপ করে সঙ্গে যা যা ডকুমেন্টস চেয়েছে সেগুলোকে সংযুক্ত করে নির্দিষ্ট টাইম ও সময়ের মধ্যে নির্দিষ্ট স্থানে পৌঁছে দিলে আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন

Share This ➥