মাথায় হাত সুরাপ্রেমীদের, এবার টানা বন্ধ থাকবে মদের দোকান

Indiahood Desk

মাথায় হাত সুরাপ্রেমীদের, এবার টানা বন্ধ থাকবে মদের দোকান

শ্বেতা মিত্র, কলকাতাঃ সামনেই রয়েছে একের পর এক উৎসব। আর এই উৎসবের আবহে আবারো একপ্রকার মন ভাঙতে চলেছে সুরাপ্রেমীদের। হ্যাঁ ঠিকই শুনেছেন। সামনেই রয়েছে দুর্গাপুজো থেকে শুরু করে লক্ষ্মীপুজো, কালীপুজো এবং ধনতেরাস এর মত আরো অনেক উৎসব। কিন্তু এই উৎসবের আবহে বন্ধ থাকতে চলেছে একের পর এক মদের দোকান। ফলে বেজায় মন খারাপ সুরাপ্রেমীদের। আপনার কি মদ্যপান করতে ভালোবাসেন তাহলে আজকে এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

সুরাপ্রেমীদের জন্য খারাপ খবর

জানা গিয়েছে উৎসবে আবহে এবার টানা ৫ দিন বন্ধ থাকবে মদের দোকান। এবার এক ধাক্কায় তিন শহরে মদ বিক্রির ওপর নিষেধাজ্ঞা জারি করল প্রশাসন। এখন নিশ্চয়ই ভাবছেন কোন তিন শহর? কলকাতা নেই তো? তাহলে জানিয়ে রাখি, এই তিন শহর হল বেঙ্গালুরু, হায়দরাবাদ, পুনে। এখন নিশ্চয়ই ভাবছেন যে প্রশাসন আচমকা কেন এরকম সিদ্ধান্ত নিল? তাহলে জানিয়ে রাখি, এর পেছনে একটি বড় কারণ রয়েছে।

   

বর্তমান সময়ে দেশে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সঙ্গে গণেশ উৎসব পালন করা হচ্ছে। আর উৎসব মানেই হল হৈ হুল্লোড়। গণেশ বিসর্জনের আর মাত্র দু’দিন বাকি। এদিকে, এই সময়ে আইনশৃঙ্খলার কোনও সমস্যা এড়াতে প্রশাসন যথাযথ সতর্কতা অবলম্বন করেছে। গণেশ উৎসব চলাকালীন বেঙ্গালুরু এবং পুনের মতো শহরে প্রশাসন নিরাপত্তার কারণে মদ বিক্রি নিষিদ্ধ করেছে।

৫ দিন মিলবে না মদ

গণেশোৎসব উপলক্ষে বেঙ্গালুরু, দিল্লি, পুনে সহ বেশ কয়েকটি শহরে নির্দিষ্ট তারিখে মদ বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। এই পদক্ষেপটি গণেশ বিসর্জন এবং সম্পর্কিত শোভাযাত্রার সময় শান্তি ও জননিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে নেওয়া হয়েছে। ১৪ সেপ্টেম্বর থেকে এই শহরগুলিতে মদ বিক্রি নিষিদ্ধ করা হয়েছে। আগামী ১৮ সেপ্টেম্বর পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে। বেঙ্গালুরু সিটি পুলিশ কমিশনার দয়ানন্দ ১৪ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত শহরের বিভিন্ন জায়গায় মদ বিক্রি সাময়িকভাবে নিষিদ্ধ করেছেন। বার, রেস্তোরাঁ, মদের দোকান, পাব এবং মহীশূর সেলস ইন্টারন্যাশনাল লিমিটেডের (এমএসআইএল) আউটলেটগুলিতে এই বিধিনিষেধ প্রযোজ্য হবে।

হায়দরাবাদেও বন্ধ থাকবে মদের দোকান

হায়দরাবাদ সিটি পুলিশ ১৭ ও ১৮ সেপ্টেম্বর হায়দরাবাদ ও সেকেন্দ্রাবাদে সমস্ত মদ, পাব এবং বার বন্ধ রাখার ঘোষণা করেছে। পুলিশ কমিশনার সি ভি আনন্দ জানিয়েছেন, ১৭ সেপ্টেম্বর সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এই বিধিনিষেধ কার্যকর থাকবে। ১৮ সেপ্টেম্বর তেলেঙ্গানা আবগারি আইন, ১৯৬৮-এর ২০ ধারায় নথিভুক্ত হোটেল ও ক্লাবগুলির পানশালা খোলা থাকবে। কেউ এই নির্দেশিকা লঙ্ঘন করে তাহলে তার বিরুদ্ধে চরম পদক্ষেপ নেওয়া হবে বলেও জানিয়ে দিয়েছে পুলিশ।

পুনেতেও মদ নিষিদ্ধ

পুনে জেলা কালেক্টর ৭ সেপ্টেম্বর থেকে ১৮ সেপ্টেম্বর পর্যন্ত জেলার কিছু অংশে সম্পূর্ণ মদ নিষিদ্ধ করেছে। ফরসাখানা, বিশ্রামবাগ ও খড়ক থানায় মদ বিক্রি নিষিদ্ধ করা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন