মস্ত ভুল কেস ডায়েরির পাতাতে, এবার CBI-র নজরে কলকাতা পুলিশ! তুঙ্গে শোরগোল

Indiahood Desk

মস্ত ভুল কেস ডায়েরির পাতাতে, এবার CBI-র নজরে কলকাতা পুলিশ! তুঙ্গে শোরগোল

শ্বেতা মিত্র, কলকাতাঃ যত সময় এগোচ্ছে ততই আরজি কর কাণ্ডে একের পর এক নতুন তথ্য প্রকাশ্যে উঠে আসছে। মেয়েদের নিরাপত্তা কোথায়? এখন সেই প্রশ্ন বারবার উঠছে। গত ৯ আগস্ট আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসককে ধর্ষণ ও খুনের ঘটনা সকলকে তাজ্জব করে ছেড়ে দিয়েছে। এদিকে এই ঘটনায় আগেই সঞ্জয় রাই নামের এক সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করেছিল পুলিশ। তবে এই ঘটনায় তথ্য বিকৃত করার অভিযোগে টালা থানার ওসি থেকে শুরু করে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। কিন্তু এখানেই শেষ নয়। এবার এক রিপোর্টে দাবি করা হয়েছে, সিবিআইয়ের রাডারে রয়েছেন আরও এক এক পুলিশ কর্মী।

CBI-র রাডারে আরও এক পুলিশ কর্মী

গতকাল শনিবার রাতে আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় আরও ২ জনকে গ্রেফতার করে সিবিআই। কলকাতা পুলিশের টালা থানার ওসি অভিজিৎ মণ্ডল ও আরজি কর হাসপাতালের প্রাক্তন প্রিন্সিপাল সন্দীপ ঘোষকে গ্রেফতার করা হয়েছে। এর আগে সঞ্জয় রাইকে গ্রেফতার করা হয়। ফলে এই ঘটনায় এবার গ্রেফতারির সংখ্যা বেড়ে দাঁড়ালো ৩ জনে। যদিও এই ঘটনায় আরও এক নতুন রহস্যের গন্ধ পাচ্ছেন সিবিআই-র আধিকারিকরা। যে কারণে পুলিশের এক শীর্ষ কর্তাকে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে জিজ্ঞাসাবাদ করতে উদ্যত হয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

রহস্যের গন্ধ পাচ্ছে সিবিআই

   

আদতে আরজি করের ঘটনার তদন্তে নেমে নিত্য নতুন তথ্য হাতে পাচ্ছে সিবিআই। এক রিপোর্ট অনুযায়ী, মামলার তদন্তে নেমে কেস ডায়েরিতে একটি ‘ভুল’ নজরে পড়েছে সিবিআই অফিসারদের। আর সেই ভুলেই ‘রহস্য’ খুঁজে পাচ্ছেন তদন্তকারীরা। যেদিন থেকে আরজি করের ঘটনার তদন্ত শুরু করেছিল পুলিশ সেদিন থেকেই একটু একটু কিছু ভুল হতে শুরু করেছিল বলে দাবি সিবিআই-র। আর সবটাই হয়েছে সিটের নজদারিতে। কেস ডাইরিতে একের পর এক ভুল রয়েছে।

জানলে চমকে উঠবেন, ৯ অগস্ট সকাল থেকে ১৩ অগস্ট রাত পর্যন্ত এই তদন্তের সঙ্গে যুক্ত বিভিন্ন পুলিশ আধিকাকের ‘কল ডিটেলস’ খতিয়ে দেখছে সিবিআই। আর এই কল ডিটেইলস খতিয়ে দেখার পর সিবিআইয়ের নজরে বেশ কিছু জিনিস উঠে এসেছে বলে দাবি। গত ৯ আগস্টে ঘটে যাওয়া এই নক্ক্যারজনক ঘটনার তদন্ত প্রথমে পুলিশ শুরু করে। তবে হাইকোর্টের নির্দেশে এই মামলার তদন্তের ভার সিবিআইয়ের কাঁধে পড়ে। যদিও কলকাতা পুলিশের কমিশনার বিনীত গোয়েল দাবি করে গিয়েছেন, ত্রুটিহীন ভাবে তদন্ত চালানো হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন