সন্দীপের থেকেও বেশি সম্পত্তি তার স্ত্রীয়ের! যকের ধনের খোঁজ পেল ED

Indiahood Desk

সন্দীপের থেকেও বেশি সম্পত্তি তার স্ত্রীয়ের! যকের ধনের খোঁজ পেল ED

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি করে আর্থিক দুর্নীতি সংক্রান্ত মামলায় গত সপ্তাহে গ্রেফতার করা হয়েছিল প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। গ্রেফতারির আগে তাঁকে টানা ১০ দিন সিজিও কমপ্লেক্সে হাজিরা দিতে হয়। এমনকি সন্দীপের বাড়িতেও তদন্তের ভিত্তিতে চিরুনি তল্লাশিও চালানো হয়েছিল। প্রতিদিনই একের পর এক সম্পত্তির খবর মিলছে তাঁর। আর এবার সেই সম্পত্তির নিরিখে সন্দীপের স্ত্রী সঙ্গীতা ঘোষ ছাপিয়ে গেল আরজি কর মেডিক্যাল কলেজের প্রাক্তন অধ্যক্ষকে। আমাদের আজকের প্রতিবেদন এর মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

ED-র নজরে সন্দীপের স্ত্রী সঙ্গীতা!

এবার ইডির তরফে ডাকা হল সন্দীপের স্ত্রী সঙ্গীতা ঘোষকে। ইতিমধ্যেই সন্দীপের সম্পত্তির পরিসংখ্যান নির্মাণ করতে গিয়ে ২৫টি ডিজিটাল নথি বাজেয়াপ্ত করা হয়েছে। শুধু তাই নয় ল্যাপটপ, মোবাইলের তথ্য খতিয়ে দেখা হচ্ছে। সূত্রের খবর, কলকাতায় সন্দীপের অন্তত তিনটি বিলাসবহুল ফ্ল্যাট রয়েছে। তবে সে দিক থেকে সন্দীপের স্ত্রীও কিছু কম যায় না। প্রসঙ্গত সন্দীপ যখন আরজি করে অধ্যক্ষ পদে ছিলেন তখন তাঁর স্ত্রীও ছিলেন একই মেডিক্যাল কলেজে সহকারি অধ্যাপক। এদিকে ED সূত্রে জানা গিয়েছে সন্দীপের স্ত্রীর নামে অন্তত এমন দু’টি স্থাবর সম্পত্তি রয়েছে, যার কোনও সরকারি অনুমোদনই নেই।

দুটি অবৈধ সম্পত্তির মালকিন সঙ্গীতা!

   

সম্প্রতি ED একটি বিবৃতি প্রকাশ্যে আনেন। সেখানে বলা হয়েছে, গত ৬ সেপ্টেম্বর, শুক্রবার ED সকাল সকাল যে সাতটি সম্পত্তিতে অভিযান চালিয়েছিল, সেখানেই সন্দীপ ঘোষ এবং তাঁর একাধিক আত্মীয় ও ঘনিষ্ঠের বসতবাড়ির সম্পত্তি উঠে এসেছিল। আর সেই দিনই খোঁজ মিলেছিল সঙ্গীতার দুটি অবৈধ সম্পত্তির। জানা যায় সঙ্গীতা ঘোষ কোনওরকম সরকারি অনুমোদন ছাড়াই এই দু’টি স্থাবর সম্পত্তির মালকিন। এমনকি এও জানা গিয়েছে যে, এই সম্পত্তির বদলে ২০২১ সালে সন্দীপ ঘোষের তরফ থেকে একটি ‘পোস্ট ফ্যাক্টো অ্যাপ্রুভাল’ দেওয়া হয়। তখন অবশ্য আরজি করের অধ্যক্ষ পদেই ছিলেন সন্দীপ ঘোষ এবং সহকারী অধ্যাপক পদে ছিলেন তাঁর স্ত্রী সঙ্গীতা। যদিও সন্দীপের স্ত্রী দাবি করছেন তাঁর স্বামী কোনও অন্যায় করেননি। সব অভিযোগই মিথ্যে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন