তাপমাত্রা ছাড়াবে ৩৪ ডিগ্রি, আজ দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি? আবহাওয়ার খবর

Indiahood Desk

তাপমাত্রা ছাড়াবে ৩৪ ডিগ্রি, আজ দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি? আবহাওয়ার খবর

ইন্ডিয়া হুড ডেস্ক: শ্রাবণ পেরিয়ে ভাদ্রে এসে পড়লেও বঙ্গে বৃষ্টির দাপট কমার কোনো সম্ভাবনা নেই। উল্টে যেন একের পর এক নিম্নচাপ সৃষ্টি হয়েই চলেছে সমুদ্রে। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী জানা গিয়েছে পশ্চিম মধ্য ও উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরির সম্ভাবনা রয়েছে। তবে এই নিম্নচাপটির আপাতত অবস্থান দক্ষিণ ওড়িশা ও উত্তর অন্ধ্রপ্রদেশ উপকূলে। আশা করা হচ্ছে এটি খুব ধীরে ধীরে উত্তর দিকে এগোবে। এবং উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে ওড়িশা এবং গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপকূলে এটি গভীর নিম্নচাপে পরিণত হবে। তাই বেশ কিছুদিন ধরে তীব্র রোদের দেখা মিললেও ফের বড় বদল আসতে চলেছে দক্ষিণবঙ্গের আবহাওয়ায়। আবার বৃষ্টিতে ভিজতে চলেছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। একনজরে জেনে নেওয়া যাক আজকের আবহাওয়া সম্পর্কে।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ শুক্রবার, দক্ষিণবঙ্গ সহ কলকাতা ও তার আশপাশের এলাকায় সকাল থেকেই পরিষ্কার রোদ ঝলমলে আকাশ দেখা গেলেও বিকেলের দিকে আকাশ মেঘলা থাকলেও থাকতে পারে। যার ফলে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে এবং বজ্রবিদ্যুতেরও সম্ভাবনা রয়েছে। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে।

উত্তরবঙ্গের আবহাওয়া

   

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, আগামী কয়েকদিন উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বর্ষণ হতে পারে। আজ অর্থাৎ শুক্রবার উত্তরের কোনও জেলাতেই সেভাবে ভারী বর্ষণের পূর্বাভাস নেই। তবে দার্জিলিংয়ে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার অনেকাংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। তবে কোনো জেলায় সতর্কবার্তা দেওয়া হয়নি।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ শুক্রবার, বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে হাওড়া, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, বীরভূম, মুর্শিদাবাদ জেলায়। তবে বাকি জেলাগুলিতে কলকাতা, হুগলি, উত্তর ২৪ পরগনা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, এবং নদিয়া জেলার কয়েকটি অংশে বিকেলের দিকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার, দক্ষিণবঙ্গের প্রায় প্রতিটি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। পাশাপাশি উত্তরবঙ্গেও একই চিত্র পরিলক্ষিত হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন