বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির দাপট! আজ কোথায় কোথায় বৃষ্টি? আবহাওয়ার খবর

Indiahood Desk

বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির দাপট! আজ কোথায় কোথায় বৃষ্টি? আবহাওয়ার খবর

ইন্ডিয়া হুড ডেস্ক: নিম্নচাপের প্রভাবে গত সপ্তাহে টানা বৃষ্টির জেরে ভিজেছে দক্ষিণবঙ্গ। একধাক্কায় কলকাতা এবং তার সংলগ্ন এলাকায় তাপমাত্রা কমেছিল। এমনকি উত্তরবঙ্গেও কম-বেশি বৃষ্টি হয়েছে। তবে সোমবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটেছে। কেটেছে নিম্নচাপের প্রভাব। দক্ষিণে বৃষ্টি কমে চড়া রোদ উঠতে শুরু করায় গরমের দাপট বাড়ছে। সেই সঙ্গে ঊর্ধ্বমুখী আর্দ্রতাজনিত অস্বস্তি। এইমুহুর্তে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, চলতি সপ্তাহে দক্ষিণবঙ্গে তেমন ভারী বৃষ্টির সম্ভাবনা নেই। কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হতে পারে। তবে উত্তরবঙ্গে আবার ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। আজকের প্রতিবেদনের মাধ্যমে এক নজরে দেখে নেওয়া যাক কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

আজ অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গ সহ কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে। কয়েকটি এলাকায় হালকা বৃষ্টি বা বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে। তবে আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপাত্রা থাকতে পারে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রির আশপাশে। আজ থেকেই আবহাওয়ার ঘর পরিবর্তন হবে।

উত্তরবঙ্গের আবহাওয়া

   

উত্তরবঙ্গের আবহাওয়ার আপডেট অনুযায়ী শুধুমাত্র দার্জিলিঙের কয়েকটি অংশে ভারী বৃষ্টি হবে। বৃষ্টির পরিমাণ ৭০ মিলিমিটার থেকে ১১০ মিলিমিটার পর্যন্ত হবে। এবং বাকি সাতটি জেলায় অর্থাৎ জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদার অনেকাংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তাই সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ অর্থাৎ বৃহস্পতিবার, দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলাতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। যার ফলে উত্তরবঙ্গের মত প্রতিটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। পাশাপাশি আর্দ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার, দক্ষিণবঙ্গের কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোনো জেলায় ভারী বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। পাশাপাশি উত্তরবঙ্গের সব জেলায় অনেকাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। আবার কোনো জেলায় ভারী বৃষ্টি না হওয়ার কারণে সেখানে সতর্কতা জারি করা হয়নি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন