৬ ঘণ্টারও কম সময়ে কলকাতা টু সিকিম, পুজোর আগেই বিমান পরিষেবা Indigo-র

Indiahood Desk

৬ ঘণ্টারও কম সময়ে কলকাতা টু সিকিম, পুজোর আগেই বিমান পরিষেবা Indigo-র

কলকাতাঃ দুর্গাপুজোর মুখে সকলের জন্য রইল দারুণ সুখবর। আপনিও কি পুজোর ছুটিতে সিকিম ঘুরতে যাওয়ার প্ল্যান করছেন? অথচ ট্রেন, বাসের টিকিট পাচ্ছেন না? তাহলে আপনার জন্য রইল দারুণ সুখবর। এবার চোখের নিমিষে আপনিও চলে যেতে পারবেন সিকিম। আর মাত্র ১২-১৪ ঘণ্টা নয়, ৬ ঘণ্টারও কমে সিকিমের আবহাওয়ার অনুভূতি নিতে সক্ষম হবেন। আর আপনাকে এরকম সোনায় সোহাগা সুযোগ করে দিতে চলেছে ইন্ডিগো বিমান সংস্থা।

এবার আরও কম সময়ে কলকাতা টু সিকিম ভ্রমণ

আসলে একদম দোরগোড়ায় এসে হাজির হয়েছে বাঙালির সবথেকে বড় উৎসব দুর্গাপুজো। আর দুর্গাপুজোয় ভ্রমণপিপাসু বাঙালি কোথাও ঘুরতে যাবেন না তা তো হতেই পারে না। পুজোর সময় যেহেতু টানা ছুটি থাকে। আর সেই ছুটিটার সদ্ব্যবহার করে বেশিরভাগ মানুষ হয় পাহাড় নয়তো সমুদ্রে ঘুরতে যান। এবারও তার ব্যতিক্রম ঘটবে না। ইতিমধ্যে ট্রেনের টিকিট কাটতে মানুষের ভিড় রীতিমতো উপচে পড়েছে। আবার টিকিট অমিলও হয়ে পড়েছে। অগত্যা মন খারাপ ভ্রমণপ্রিয়দের। তবে চিন্তা নেই, এবার খুব সহজেই আপনি কলকাতা থেকে সিকিমে পাড়ি জমাতে পারবেন তাও কিনা বিমানে।

বড় উদ্যোগ Indigo-র

   

এমনিতে কলকাতা থেকে সিকিম যেতে ১৩ থেকে ১৫ ঘণ্টা কিংবা তার বেশি সময় লেগে যায়। প্রথমে শিলিগুড়ি তারপর সেখান থেকে বাস কিংবা শেয়ার, প্রাইভেট গাড়িতে সিকিম যেতে অনেকটাই সময় লেগে যায়। কিন্তু আপনার সেই মুশকিল আসান করতে চলেছে বিখ্যাত বিমান সংস্থা ইন্ডিগো। আসলে সিকিমের পাকিয়ং বিমানবন্দর থেকে দেশের বিভিন্ন শহরে উড়ান পরিষেবা চালু করতে চায় ইন্ডিগো বিমান সংস্থা। বর্তমানে Bombardier Q -400 এয়ার ক্রাফটটি পাকিয়ং থেকে কলকাতা ও দিল্লির রুটে বিমান চালায়। তবে পুজোর মুখে এবার ইন্ডিগো বিমান সংস্থা ATR 72 বলে এয়ার ক্রাফট চালাতে পারে সিকিমের রুটে।

শুধু কলকাতাই নয়, আরও অন্যান্য শহর যেমন দিল্লি, ব্যাঙ্গালোর, হায়দরাবাদেও সিকিম থেকে বিমান পরিষেবা শুরু করতে উদ্যোগী ইন্ডিগো বলে খবর।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন