পাকিস্তানকে হারিয়ে এবার টার্গেট ভারত, রোহিতদের সতর্ক করে দিলেন বাংলাদেশ অধিনায়ক শান্ত

Indiahood Desk

পাকিস্তানকে হারিয়ে এবার টার্গেট ভারত, রোহিতদের সতর্ক করে দিলেন বাংলাদেশ অধিনায়ক শান্ত

পাকিস্তানের মাটিতে পাকিস্তানকে টেস্ট সিরিজে হারিয়ে আসা, তাও আবার ‘ক্লিন সুইপ’ করে, এটা মোটেও মুখের কথা নয়। তবে এবার এই কাজটিই করে দেখালো বাংলাদেশ ক্রিকেট দল। বেঙ্গল টাইগাররা পাকিস্তানকে সিরিজের দ্বিতীয় টেস্টেও ৬ উইকেটে হারিয়ে দিলো। ইতিমধ্যে, প্রথম টেস্টে ১০ উইকেটে জয় পেয়েছিল বাংলাদেশ। এর সিরিজের শেষ টেস্টে জিতে ২-০ ব্যবধানে সিরিজ জিতল তারা।

পাকিস্তানকে হারিয়ে আপাতত চূড়ান্ত আত্মবিশ্বাসী বাংলাদেশ দলের ক্রিকেটাররা। আর সেই কারণেই ভারতের সঙ্গে আসন্ন সিরিজ নিয়ে কিছুটা স্নায়ুর চাপ কম হবে তাঁদের। এই জয় বাংলাদেশ টেস্ট দলকে নতুনভাবে উদ্দীপ্ত করবে। আর সেই প্রতিফলন বাংলাদেশি ক্যাপ্টেনের দেখা গেল সিরিজ জয়ের পরেই। আসন্ন সিরিজের জন্য এবার ভারতকে সতর্ক করলেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কারণ, শান্ত মনে করেন যে এই সিরিজ জয়ের মাধ্যমে তাঁরা নিজেদের সক্ষমতা প্রমাণ করেছেন।

আসন্ন সিরিজ নিয়ে ভারতকে সতর্ক করলেন শান্ত

   

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্ট জয়ের পর শান্ত আসন্ন ভারত সিরিজ নিয়েও বেশ কিছু কথা বলেন। তিনি জানান যে, ভারতের বিপক্ষে আসন্ন সিরিজে আরও কঠিন চ্যালেঞ্জের মুখোমুখি হতে হবে দলকে। শান্ত একবাক্যে স্বীকার করেন যে ভারত শক্তিশালী দল। তবে এর প্রেক্ষিতে শান্ত আত্মবিশ্বাসের সঙ্গে জানান, “আমরা তাদের মোকাবিলা করতে প্রস্তুত। আমাদের দলের আত্মবিশ্বাস এখন তুঙ্গে।” একইসঙ্গে আসন্ন সিরিজের জন্য মুশফিকুর রহিম, শাকিব আল হাসান এবং মেহেদী হাসান মিরাজের অভিজ্ঞতাকে কাজে লাগানোর বিষয়ে বলেন।

ভারতের বিরুদ্ধে কিভাবে গেমপ্ল্যান সাজাবে বাংলাদেশ?

আসন্ন ভারত-বাংলাদেশ টেস্ট সিরিজ নিয়ে বাংলাদেশ দলের অধিনায়ক শান্ত সতর্ক করে বলেন যে ভারতের বিপক্ষে খেলতে হলে আমাদের প্রতিটি মুহূর্ত সতর্ক থাকতে হবে এবং নিজেদের সেরাটা দিতে হবে। এই মর্মে তিনি জানান, “আমরা কোনও প্রতিপক্ষকেই হালকাভাবে নিচ্ছি না। তবে নিজেদের খেলার উপর পূর্ণ বিশ্বাস রয়েছে। যদি আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারি, তবে ভারতকে চমকে দেওয়ার সুযোগ রয়েছে। ভারতকে হারাতে হলে আমাদের অবশ্যই দুর্দান্ত ক্রিকেট খেলতে হবে, এবং আমরা সেই চ্যালেঞ্জ গ্রহণ করতে প্রস্তুত।”

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তালিকায় কোথায় কোন দেশ?

উল্লেখ্য, ICC টেস্ট চ্যাম্পিয়নশিপের জন্য এখন প্রথমেই রয়েছে ভারত। দ্বিতীয় স্থানে রয়েছে অস্ট্রেলিয়া। তৃতীয় স্থানে নিউজিল্যান্ড। আর এই সিরিজ জয় করে তালিকার চতুর্থ স্থানে উঠে এসেছে বাংলাদেশ। এদিকে দুর্বল দলের কাছে হেরে এখন তালিকার তলানিতে জায়গা হয়েছে পাকিস্তানের। ICC টেস্ট চ্যাম্পিয়নশিপের ৯ দেশের তালিকার অষ্টম স্থানে নেমে গেছে পাকিস্তান। পাকিস্তানের আগে সপ্তম স্থানে রয়েছে শ্রীলঙ্কা এবং পরে নবম স্থানে রয়েছে ওয়েস্ট ইন্ডিজ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন