সোয়াপ ডিল, দীপকের বদলে প্রীতমকে দলে নেওয়ার প্রস্তুতি, বড় বাজি মোহনবাগানের

Indiahood Desk

সোয়াপ ডিল, দীপকের বদলে প্রীতমকে দলে নেওয়ার প্রস্তুতি, বড় বাজি মোহনবাগানের

কলকাতাঃ ডুরান্ড কাপের ফাইনাল হেরেছে মোহনবাগান। নর্থ-ইস্ট ইউনাইটেডের কাছে ট্রাইব্রেকারে হেরে ট্রফি হাতছাড়া হয়েছে সবুজ-মেরুন ক্লাবের। আর এই টুর্নামেন্ট জুড়ে দলের ডিফেন্স নিয়ে সমস্যা দেখা গিয়েছে। শুধুমাত্র মিডফিল্ডার, স্ট্রাইকার ও গোলকিপারের জোরে ফাইনাল পর্যন্ত পৌঁছেছিল দল। তাই এবার ডিফেন্স লাইনে শক্তি বাড়াতে নতুন পরিকল্পনা করছে সবুজ-মেরুন ম্যানেজমেন্ট। আর এক্ষেত্রে পুরানো খেলোয়াড়দের ফিরিয়ে আনার চিন্তাভাবনাও চলছে শিবিরে।

সূত্রের খবর, এবার মোহনবাগান দলে ফিরছেন প্রীতম কোটাল। প্রীতম কোটাল একসময় মোহনবাগানের অন্যতম প্রধান ডিফেন্ডার ছিলেন। তবে ২০২০ সালে তিনি কেরালা ব্লাস্টার্সে যোগ দেন। দীর্ঘ সময় ধরে তিনি কেরালা ব্লাস্টার্সের হয়ে মাঠে নামলেও, মোহনবাগানের প্রতি তার ভালোবাসা ও সম্পর্ক ছিল অবিচ্ছিন্ন। এবার সেই পুরনো সম্পর্ক আবার নতুন করে গড়ে তোলার পালা।

প্রীতম কোটালের মোহনবাগান জার্নি

   

প্রীতম কোটাল প্রথমবার মোহনবাগানের হয়ে খেলার সময় ডিফেন্স লাইনকে অনেকটাই শক্তিশালী করেছিলেন। তার অসাধারণ স্কিল এবং টেকনিক দিয়ে তিনি ক্লাবের প্রতি তাঁর গুরুত্ব বৃদ্ধি করেছিলেন। প্রীতমের উপস্থিতি মোহনবাগানের ডিফেন্সকে আরও শক্তিশালী করে তুলেছিল। সমর্থকরা তাকে ‘মোহনবাগানের ডিফেন্সের স্তম্ভ’ বলে ডাকতেন। আর আজ যখন ক্লাবের ডিফেন্স দুর্বল হতে বসেছে, তখন সেই পুরনো প্রীতমকে নিয়েই ভাবছে ম্যানেজমেন্ট।

কেরালা ব্লাস্টার্স থেকে ফের মোহনবাগানে
প্রীতম

২০২০ সালে কেরালা ব্লাস্টার্সে যোগ দেন প্রীতম কোটাল। কেরালার হয়ে তিনি বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ম্যাচে খেলেছেন। প্রীতমের পারফরম্যান্স ফুটবল বিশেষজ্ঞদের থেকে ব্যাপক প্রশংসা অর্জন করেন। কিন্তু মোহনবাগানের প্রতি তার ভালোবাসা তাকে আবার ফিরিয়ে আনছে তার পুরনো ক্লাবে। প্রীতম নিজেও একবার বলেছিলেন, “মোহনবাগান আমার ঘর, এখানে ফিরতে পারলে আমি অত্যন্ত খুশি হবো।”

কার জায়গায় দলে ফিরতে পারেন প্রীতম কোটাল?

কানাঘুষো সোনা যাচ্ছে যে প্রীতমকে দলে ফেরানোর জন্য দীপক টাংরিকে এবার ছেড়ে দিতে পারে মোহনবাগান। দীপক এই মরশুমে দলে তেমন প্রভাব ফেলতে পারেননি। তাঁর পারফরম্যান্সও খুব একটা ভালো ছিল না। এই অবস্থায় মোহনবাগান কোচ এবং ম্যানেজমেন্ট নতুন করে ভাবতে শুরু করেছেন। আর এক্ষেত্রে প্রীতম কোটালের অভিজ্ঞতা এবং দক্ষতা কাজে লাগানোর সিদ্ধান্ত নিতে পারে বাগান শিবির। প্রীতমের ফেরার ফলে মোহনবাগানের ডিফেন্স আরও সুসংহত হবে, এবং দল আরও শক্তিশালী হবে বলে আশা করা হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন