দিঘায় মহিলাদের আর হবে না কোনও সমস্যা, পর্যটকদের জন্য মানবিক উদ্যোগ প্রশাসনের

Indiahood Desk

দিঘায় মহিলাদের আর হবে না কোনও সমস্যা, পর্যটকদের জন্য মানবিক উদ্যোগ প্রশাসনের

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের ক্ষত এখনও কাটেনি কলকাতার। সুবিচারের আশায় এখনও বসে আছে সাধারণ মানুষ। দফায় দফায় চলছে বিক্ষোভের লড়াই। দাবি একটাই তিলোত্তমার বিচার চাই। যার ফলে হন্যে হয়ে তদন্ত করেই চলেছে CBI। আর এই আবহে মহিলাদের সুরক্ষার কথা মাথায় নিয়ে এক বড় উদ্যোগ নিল পুলিশ।

মহিলাদের নিরাপত্তায় বড় উদ্যোগ

পূর্ব মেদিনীপুর জেলায় একাধিক পর্যটনকেন্দ্র রয়েছে। তাই এখানে সারা বছর ভিড় থাকে পর্যটকদের। সেখানে মহিলা পর্যটকরা যাতে কোনও বিপদে না পরে তার জন্য চালু হল বিশেষ নম্বর। আর মাধ্যমে যোগাযোগ করতে পারবেন তারা। তখনই ঘটনাস্থলে পৌঁছে যাবে পুলিশ। গত শনিবার, তমলুকের নিমতৌড়িতে পুলিশ সুপারের দফতরে এক সাংবাদিক বৈঠক করে মহিলা সুরক্ষার জন্য বিশেষ ফোন নম্বর চালু করা হয়েছে। এখন থেকে এক ফোনের মাধ্যমে এবং হোয়াইটঅ্যাপের মাধ্যমেই পরিষেবা পাবেন মহিলা পর্যটকরা। এমনকী এই হোয়াটসঅ্যাপের মাধ্যমে গাইডও পাওয়া যাবে। হোয়াটসঅ্যাপের মাধ্যমে একাধিক থানা এলাকার অফিসারদের নম্বরও পাওয়া যাবে।

চালু হল হেল্পলাইন নম্বর

   

পূর্ব মেদিনীপুরের পুলিশ সুপার সৌম্যদ্বীপ ভট্টাচার্য বলেন, “৯৮০০৭৭৫৯৯৯ নম্বরে ‘কল’ করার পাশাপাশি হোয়াট্‌সঅ্যাপেও যোগাযোগ করা যাবে। মহিলাদের সুরক্ষা নিশ্চিত করতে গোটা জেলা জুড়ে পুলিশের ‘স্পেশ্যাল রেসপন্স টিম’কে আরও বেশি করে সচল করা হয়েছে। যে কোনও সময় যে কেউ বিপদে পড়লে এই নম্বরে ফোন অথবা হোয়াট্‌সঅ্যাপ মেসেজের মাধ্যমেও পুলিশের সাহায্য নিতে পারেন।’’

এছাড়াও পুলিশ সুপার জানান, পূর্ব মেদিনীপুরে যে সমস্ত জায়গায় ‘ব্ল্যাক স্পট’ রয়েছে, সেগুলোকে চিহ্নিত করা হবে। কারণ দুষ্কৃতীরা অন্ধকারের সুযোগ নিয়ে ভয়ংকর কাজ করতে পারে। এর আগে মহিলা সুরক্ষার জন্য দিঘা এবং হলদিয়াতেই মহিলা বাহিনীর ‘উইনার্স টিম’ ছিল। এ বার মহকুমা ভিত্তিক এলাকাতেও উইনার্স টিম কাজ করবে। অর্থাৎ, এ বার থেকে কাঁথি, এগরাতেও টহল দেবে উইনার্স টিম। অন্যদিকে চালু হয়েছে টেলি মেডিসিন পরিষেবা। গত শুক্রবার তা ঘোষণা করে পশ্চিমবঙ্গ জুনিয়র ডক্টরস ফ্রন্ট। টেলি মেডিসিন পরিষেবা পেতে হোয়াটসঅ্যাপ নম্বর গুলি হল—৮৭৭৭৫৬৫২৫১, ৮৭৭৭৫৬৯৩৯৯, ৮৭৭৭৫৭৯৫১৭, ৬২৯০৩২৬০৭৯।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন